সোমবার ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও সূচকের পতনে লেনদেন

  |   বুধবার, ০৮ মে ২০২৪   |   প্রিন্ট   |   14 বার পঠিত

আবারও সূচকের পতনে লেনদেন

গতকালের মত আজও ০৮ মে সূচকের পতনে লেনদেন হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হলেও তার স্থায়িত্ব ছিল সামান্য। এরপর ধীর গতিতে সূচকের পতন হতে থাকে, যা শেষ পর্যন্ত অব্যহত ছিল। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৬০ শতাংশ বা ৩৪.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৬৯০.৭৮ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৫০.৪১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৪.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২৬.২২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৪ টির, কমেছে ২৫৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৩.৬৭ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ২৫ কোটি ২৭ লাখ ৪৬ হাজার ৩৭০ টি শেয়ার ২ লাখ ৩ হাজার ৮৩৩ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৮৬৯ কোটি ৫৯ লাখ ৪৪ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৭ মে ডিএসইতে ৩৯ কোটি ৮০ লাখ ১৯ হাজার ১১৮ টি শেয়ার ২ লাখ ৪৫ হাজার ৯৭০ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ১১০৮ কোটি ৩৪ লাখ ১৫ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ২৩৮ কোটি ৭৪ লাখ ৭১ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৫০ শতাংশ বা ৮৩.৩৫ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৬ হাজার ৩১৩.০৬ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১ টির, কমেছে ১৪৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১১৩ কোটি ৬০ লাখ ৭০ হাজার ৪৯৭ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৩৬ অপরাহ্ণ | বুধবার, ০৮ মে ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।