বুধবার ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ৯ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৮ অক্টোবর ২০২০   |   প্রিন্ট   |   240 বার পঠিত

আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ৯ কোম্পানি

আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানি । কোম্পানিগুলো হলো- কর্ণফুলী ইন্স্যুরেন্স লিমিটেড, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড, এক্সিম ব্যাংক লিমিটেড, নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড, পেনিনসুলা চিটাগাং লিমিটেড, ঢাকা ব্যাংক লিমিটেড, ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্সড ফান্ড লিমিটেড, ইউনিলিভার কনজিউমার লিমিটেড ( সাবেক গ্লাক্সোস্মিথক্লাইন লিমিটেড) এবং সিটি ব্যাংক লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সিটি ব্যাংক লিমিটেড : এ কোম্পানি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি’২০-সেপ্টেম্বর২০) সমন্বিতভাবে অর্থাৎ সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ সিটি ব্যাংকটির শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৩ টাকা ৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ২ টাকা ৫৮ পয়সা।
অন্যদিকে তিন প্রান্তিকে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (Solo EPS) হয়েছে ২ টাকা ৭৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে সলো ইপিএস ছিল ২ টাকা ৪৯ পয়সা।
শুধু তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০)) সমন্বিতভাবে অর্থাৎ সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ সিটি ব্যাংকের শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ১ টাকা ৯৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৭৬ পয়সা।
অন্যদিকে তৃতীয় প্রান্তিকে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ঝড়ষড় ঊচঝ) হয়েছে ১ টাকা ৮৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে সলো ইপিএস ছিল ১ টাকা ৮১ পয়সা।
গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৬ টাকা ৯১ পয়সা, আর এককভাবে এনএভিপিএস ছিল ২৬ টাকা ৭৫ পয়সা।

ইউনিলিভার কনজিউমার লিমিটেড ( সাবেক গ্লাক্সোস্মিথক্লাইন লিমিটেড) : এ কোম্পানি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১১ টাকা ৬৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২৩ টাকা ৫ পয়সা (চলমান ব্যবসা)।
তিন প্রান্তিকে (জানুয়ারি’২০-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৩২ টাকা ৮৯ পয়সা, যা গত বছরের একই সময়ে ৪২ টাকা ৮০ পয়সা ছিল।
তিন প্রান্তিকে নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪৪ টাকা ৮০ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ক্যাশ ফ্লো ছিল ৬১ টাকা ৭২ পয়সা।
৩০ সেপ্টেম্বর,২০ সমাপ্ত সময়ে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১৭ টাকা ১৯ পয়সা।

ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্সড ফান্ড লিমিটেড : এ কোম্পানি চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৬১ পয়সা। গত বছর তৃতীয় প্রান্তিকে ইউনিট প্রতি লোকসান ছিল ৪৬ পয়সা।
কোম্পানিটির নয় মাসে ইউনিট প্রতি আয় হয়েছে ৯৯ পয়সা। আর নয় মাসে লোকসান ছিল ৭৮ পয়সা।
৩০ সেপ্টেম্বর,২০ নয় মাসে কোম্পানির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভিপিইউ) মার্কেট প্রাইস দাঁড়িয়েছে ৯ টাকা ৪৭ পয়সা। যা আগের বছর নয় মাসে ছিল ৮ টাকা ৪৯ পয়সা।

ঢাকা ব্যাংক লিমিটেড চলতি : এ কোম্পানি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে হিসাববছরের তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির কনস্যুলেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২ পয়সা। আগের বছর একই সময়ে কনস্যুলেটেড ইপিএস ছিল ৪৫ পয়সা।
প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির কনস্যুলেটেড শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১৮ পয়সা।
এদিকে ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০ টাকা ৮৬ পয়সা। এর আগের বছর একই সময়ে ছিল ১৯ টাকা ৯৭ পয়সা।

পেনিনসুলা চিটাগাং লিমিটেড : এ কোম্পানি চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৭ পয়সা।
৩০ সেপ্টেম্বর,২০ সমাপ্ত সময়ে কোম্পানির নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩০ টাকা ১৩ পয়সা। আগের বছর একই সময়ে এনএভি ছিলো ৩০ টাকা ৮৭ পয়সা।

নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড : এ কোম্পানি চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬১ পয়সা। আগের বছর একই সময়ে আয় ছিল ৪৪ পয়সা।
এদিকে ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৪২ পয়সা। আগের বছর একই সময় আয় ছিল ১ টাকা ৪৭ পয়সা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৬ টাকা ৯৬ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ১ টাকা ৪১ পয়সা।
গত ৩১ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০ টাকা ৯১ পয়সা। এর আগের বছর একই সময়ে ছিলো ১৯ টাকা ২৪ পয়সা।

এক্সিম ব্যাংক লিমিটেড : এ কোম্পানি চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রান্তিকে ব্যাংকটি মুনাফায় ফিরেছে।
অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি কনসুলেটেড আয় হয়েছে ৪৩ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ১২ পয়সা।
এদিকে ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি কনসুলেটেড আয় হয়েছে ১ টাকা ৪৩ পয়সা। আগের বছর একই সময় আয় ছিল ৪৪ পয়সা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি কনসুলেটেড নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে মাইনাস ৯ টাকা ৮৪ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ১১ টাকা ১৩ পয়সা।
গত ৩১ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি কনসুলেটেড নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২১ টাকা ১০ পয়সা। এর আগের বছর একই সময়ে ছিলো ১৯ টাকা ৪২ পয়সা।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড : এ কোম্পানি চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ৩ কোটি ৩৫ লাখ ৭২ হাজার টাকা। এর আগের বছর যা ছিল ৩ কোটি ৫৩ লাখ ৬৫ হাজার টাকা।
অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৮৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪৮ পয়সা।

কর্ণফুলী ইন্স্যুরেন্স লিমিটেড : এ কোম্পানি চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে হিসাববছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২২ পয়সা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩ টাকা ১৮ পয়সা। আগের বছর কোম্পানিটি ৩২ পয়সা ছিল।
এদিকে ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৮৯ পয়সা। আগের বছর একই সময় আয় ছিল ৮২ পয়সা।
৩০ সেপ্টেম্বর,২০ সমাপ্ত সময়ে কোম্পানির নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৮ টাকা ১১ পয়সা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:০৯ অপরাহ্ণ | বুধবার, ২৮ অক্টোবর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।