শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ১০ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০   |   প্রিন্ট   |   290 বার পঠিত

আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ১০ কোম্পানি

আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানি। কোম্পানিগুলো হলো- বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স লিমিটেড, রেকিট বেনকিজার লিমিটেড, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, ন্যাশনাল ব্যাংক লিমিটেড, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স লিমিটেড, পূবালী ব্যাংক লিমিটেড, ফিনিক্স ফিন্যান্স লিমিটেড, গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড, ব্রাক ব্যাংক লিমিটেড এবং প্রভাতি ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স লিমিটেড : বীমা খাতের কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির মুনাফা বেড়েছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮১ পয়সা। গত অর্থবছরের একই সময়েও ইপিএস ছিল ৪৫ পয়সা।
চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) ইপিএস হয়েছে ১ টাকা ৫৫ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৩৭ পয়সা।
তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯ টাকা ৪০ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ১৯ টাকা ০৫ পয়সা।

রেকিট বেনকিজার লিমিটেড : বহুজাতিক কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির মুনাফা বেড়েছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৩ টাকা ৯৩ পয়সা। গত অর্থবছরের একই সময়েও ইপিএস ছিল ৩০ টাকা ৬৮ পয়সা।
চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) ইপিএস হয়েছে ৯১ টাকা ৪৪ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬৭ টাকা ৯৬ পয়সা।
তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১০৯ টাকা ০৮ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ৭৯ টাকা ৫৮ পয়সা।

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড : ব্যাংকিং খাতের প্রতিষ্ঠানটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪৯ পয়সা। গত অর্থবছরের একই সময়েও ইপিএস ছিল ২৮ পয়সা।
চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৫৪ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৩৫ পয়সা।
তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭ টাকা ৯২ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ১৬ টাকা ৫১ পয়সা।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড : ব্যাংকিং খাতের প্রতিষ্ঠানটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১০ পয়সা। গত অর্থবছরের একই সময়েও ইপিএস ছিল ২৭ পয়সা।
চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) সমন্বিত ইপিএস হয়েছে ৪৭ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬৫ পয়সা।
তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭ টাকা ৩৫ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ১৫ টাকা ৮৯ পয়সা।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স লিমিটেড : বিমা খাতের কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ১৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩৫ পয়সা।
অন্যদিকে তৃতীয় প্রান্তিকে ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৯৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ২৫ পয়সা।
গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ৯৬ পয়সা, আর এককভাবে এনএভিপিএস ছিল ২০ টাকা ৮৬ পয়সা।

পূবালী ব্যাংক লিমিটেড : ব্যাংকিং খাতের প্রতিষ্ঠানটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।
চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫০ পয়সা। গত অর্থবছরের একই সময়েও ইপিএস ছিল ৫৬ পয়সা।
চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৯৪ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৭২ পয়সা।
তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৩ টাকা ০৭ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ২৮ টাকা ২১ পয়সা।

ফিনিক্স ফিন্যান্স লিমিটেড : আর্থিক খাতের প্রতিষ্ঠানটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।
চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৬ পয়সা। গত অর্থবছরের একই সময়েও ইপিএস ছিল ২৬ পয়সা।
চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) ইপিএস হয়েছে ৮১ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৮৯ পয়সা।
তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩ টাকা ৩১ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ২২ টাকা ৫০ পয়সা।

গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড : পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের প্রতিষ্ঠানটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে দশমিক ৪৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল দশমিক ০৭৯ পয়সা।
চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) ইপিএস হয়েছে ১ টাকা ০৬ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬২ পয়সা।
তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩ টাকা ৩৩ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ১১ টাকা ৮৯ পয়সা।
অন্যদিকে বছরের ৬ মাসে (জানুয়ারি-জুন,২০) কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে ১ টাকা ০১ পয়সা। আগের বছর একই সময় ছিল ৫৭ পয়সা।

ব্রাক ব্যাংক লিমিটেড : ব্যাংকিং খাতের প্রতিষ্ঠানটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৬৪ পয়সা।
চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ০১ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৫২ পয়সা।
তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৩ টাকা ৮১ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ২৯ টাকা ১৪ পয়সা।

প্রভাতি ইন্স্যুরেন্স লিমিটেড : বীমা খাতের প্রতিষ্ঠানটি প্রভাতি ইন্স্যুরেন্স লিমিটেড চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৫৩ পয়সা।
চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) ইপিএস হয়েছে ১ টাকা ৬৭ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৪৭ পয়সা।
তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০ টাকা ৭৭ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ১৮ টাকা ০৩ পয়সা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:১৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।