শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইওএস টেক্সটাইলের শেয়ার কেনার অনুমোদন পেল শাশা ডেনিমস

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ২৪ আগস্ট ২০১৯   |   প্রিন্ট   |   360 বার পঠিত

ইওএস টেক্সটাইলের শেয়ার কেনার অনুমোদন পেল শাশা ডেনিমস

ইওএস টেক্সটাইল মিলস লিমিটেডের ৮০ শতাংশ শেয়ার কেনার অনুমোদন পেল পুঁজিবাজারে তালিকাভূক্ত বস্ত্র খাতের কোম্পানি শাশা ডেনিমস লিমিটেড।

এর আগে ঢাকা ইপিজেডে অবস্থিত বিশ্বের স্বনামধন্য ইতালিভিত্তিক টেক্সটাইল কোম্পানি বার্তোই জি ইন্ডাস্ট্রিয়া টেসিলিএসআরএলের সহযোগী প্রতিষ্ঠান ইওএস টেক্সটাইল মিলস লিমিটেডের ৪০ শতাংশ শেয়ার কেনার জন্য শাশা ডেনিমস লিমিটেড ও ইওএস টেক্সটাইল মিলস লিমিটেডের মধ্যে রাজধানীর গুলশানে ওয়েস্টিন হোটেলে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছিল।

পরে কোম্পানিটির পর্ষদ সভার সিদ্ধান্ত অনুযায়ী ৪০ শতাংশের পরিবর্তে ৮০ শতাংশ শেয়ার কেনার ঘোষণা দেয়। এরই মধ্যে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে উত্তোলিত অর্থ থেকে ৩০ কোটি টাকা পরিশোধ করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের অনুমোদন পাওয়ার পর বাকি টাকা কোম্পানির নগদ অর্থপ্রবাহ থেকে পরিশোধের কথা ছিল। আর সম্প্রতি বাংলাদেশ ব্যাংক থেকে উল্লিখিত পরিমাণ শেয়ার কেনার অনুমোদন পেয়েছে শাশা ডেনিমস লিমিটেড।

৩০ জুন ২০১৮ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের জন্য ১৫ শতাংশ নগদ ও সাত শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে, যা তার আগের বছর ছিল ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ও ছয় শতাংশ বোনাস লভ্যাংশ। আলোচিত সময়ে কোম্পানিটি ইপিএস ছিল চার টাকা ৬৪ পয়সা ও এনএভি ৪৯ টাকা ৬৯ পয়সা। এটি তার আগের বছর একই সময় ছিল যথাক্রমে পাঁচ টাকা ২৩ পয়সা ও ৪৭ টাকা ৩৪ পয়সা।

এদিকে সপ্তাহের শেষ কার্যদিবসে এ কোম্পানির শেয়ারদর এক দশমিক ২০ শতাংশ বা ৫০ পয়সা বেড়ে প্রতিটি শেয়ার সর্বশেষ ৪২ টাকা ৩০ পয়সায় হাতবদল হয়, সর্বশেষ দর হয় ৪১ টাকা ৭০ পয়সা। দিনজুড়ে ১১ লাখ ৩৭ হাজার ৪৬১টি শেয়ার এক হাজার ১১৮ বার হাতবদল হয়, যার বাজারদর চার কোটি ৭২ লাখ ৫৩ হাজার টাকা। শেয়ারদর সর্বনিম্ন ৪০ টাকা ৯০ পয়সা থেকে সর্বোচ্চ ৪২ টাকা ৫০ পয়সায় ওঠানামা করে। গত এক বছরে শেয়ারদর ৩৫ টাকা ৪০ পয়সা থেকে ৮০ টাকা ৯০ পয়সায় ওঠানামা করে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:১৯ অপরাহ্ণ | শনিবার, ২৪ আগস্ট ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।