শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইঞ্জিনিয়ারিং ডাইমেনশন ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট এলএলসি’র ঢাকা অফিস উদ্বোধন

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ১৬ জানুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   358 বার পঠিত

ইঞ্জিনিয়ারিং ডাইমেনশন ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট এলএলসি’র ঢাকা অফিস উদ্বোধন

সৌদি আরব এবং বাংলাদেশ রাসায়নিক শিল্প কর্পোরেশনের (বিসিআইসি) ইঞ্জিনিয়ারিং ডাইমেনশন ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট এলএলসির (ইডিআইটি) মধ্যে যৌথ ভেনচার বিনিয়োগ চুক্তির আওতায় ইন্টিগ্রেটেড ক্লিঙ্কার অ্যান্ড সিমেন্ট প্ল্যান্ট স্থাপনের জন্য ২০২০ সালের ২৯ জুন স্বাক্ষরিত, ১৩ জানুয়ারি ২০২১ তারিখে বিআইডিএ’র অনুমোদন সাপেক্ষে ইডিআইআই ৩২ এ, গুলশান অ্যাভিনিউতে এর ঢাকা অফিস উদ্বোধন করেছে।

প্রধান অতিথি হিসেবে বাংলাদেশে সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আল দুলাইহান, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিআইডিএ) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম এবং বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শিবনাথ রায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. জাভেদ পাটোয়ারী এবং ইঞ্জিনিয়ারিং ডাইমেনশন ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট এলএলসির সভাপতি মোহাম্মদ নজিব এম হেজজিও কোভিড পরিস্থিতিতে নানান সীমাবদ্ধতায় কারণে ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়া বাংলাদেশ সরকার, বিসিআইসি ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের অন্য উচ্চপদস্থ কর্মকর্তারাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সকল বিশিষ্ট অতিথিরা এই উদ্যোগের সফল ও দ্রুত বাস্তবায়নের জন্য দোয়া করেছেন, যাতে অন্যান্য সৌদি বিনিয়োগকারীরা বাংলাদেশে আরো বিনিয়োগ করতে উৎসাহিত হতে পারে।

এর আগে ২০১৮ সালের ১৭ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌদি আরব সফরের সময় ছাতক, সুনামগঞ্জে সিমেন্ট ও ক্লিঙ্কার ম্যানুফ্যাকচারিং কারখানা স্থাপনের জন্য (যেখানে প্রতিদিন ১২ হাজার টন ক্লিঙ্কার এবং ৩ হাজার টন সিমেন্ট উৎপাদন ক্ষমতা রয়েছে) একটি সমঝোতা স্বাক্ষরিত হয়েছিল।

এ প্রকল্পে মোট বিনিয়োগের পরিমাণ প্রায় ৪৫০ মিলিয়ন মার্কিন ডলার (৪ হাজার কোটি টাকা)। উভয়পক্ষেরই আশাবাদ এ প্রকল্প বিশাল কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে এবং সৌদি আরব এবং বাংলাদেশের বিনিয়োগ উদ্যোগের একটি প্রধান মাইলফলক হয়ে থাকবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৫৩ অপরাহ্ণ | শনিবার, ১৬ জানুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11168 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।