শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের আনন্দে জাদুঘরে দর্শনার্থীর ভিড়

বিবিএনিউজ.নেট   |   বুধবার, ১৪ আগস্ট ২০১৯   |   প্রিন্ট   |   546 বার পঠিত

ঈদের আনন্দে জাদুঘরে দর্শনার্থীর ভিড়

ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ। ঈদ উৎসবকে কেন্দ্র করে রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘরে বিপুল সংখ্যক দর্শনার্থী ভিড় করেছেন। মঙ্গলবার ঈদুল আজহার দ্বিতীয় দিন দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে জাদুঘর।

সকালেই জাদুঘর দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হয়। বিকেল হওয়ার আগেই রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে জাদুঘরের প্রবেশপথে ভিড় জমাতে থাকেন মানুষ। বৃষ্টি উপেক্ষা করে ঈদের বিনোদনের জন্য লাইন দিয়ে টিকিট সংগ্রহ করছেন।

প্রধান প্রবেশপথের টিকিট কাউন্টারের সামনে দাঁড়িয়ে আছেন তেজগাঁওয়ের বাসিন্দা হাবিব। তিনি বলেন, ঈদে বাচ্চাদের নিয়ে ঘুরতে বের হয়েছি। জাতীয় জাদুঘরে আসলাম। ঢাকায় বিনোদনের জন্য বেশি কিছু নেই। আগে শিশুপার্কে বাচ্চাদের নিয়ে ঘোরা যেত; গত কয়েক বছর ধরে এটাও বন্ধ, কী আর করা। জাদুঘর খোলা তাই এখানে আসলাম। বাচ্চারা কিছুটা বিনোদন পাবে আবার অনেক কিছু শিখবে।

টিকিট কাউন্টারের দায়িত্বরত কর্মী রুহুল আমিন বলেন, গত ঈদে জাতীয় জাদুঘর বন্ধ ছিল। এবার কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে খোলা রাখার। গতকালও খোলা ছিল। ঈদ উপলক্ষে সকাল ১০টায় জাদুঘর দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হয়। বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। অনেক দর্শনার্থী আসছে। জাদুঘরে প্রবেশ মূল্য ২০ টাকা। তবে ঈদ উপলক্ষে শিশু, শিক্ষার্থী, প্রতিবন্ধী ও বয়স্কদের জন্য প্রবেশ মূল ফ্রি।

মতিঝিল থেকে সপরিবারে জাদুঘরে এসেছেন আসলাম কবির। তিনি বলেন, এবার গ্রামে যাইনি। ঢাকায় ঈদ করলাম। গতকাল ঈদের দিন ব্যস্ত ছিলাম তাই বের হতে পারিনি। আজ ছেলেমেয়েকে নিয়ে ঘুরতে বের হয়েছি। বাচ্চারা জাদুঘরে কখনও আসেনি। তাই ঈদের ছুটিতে তাদের নিয়ে এসেছি। তারা অনেক কিছু দেখছে শিখছে। ভালোই লাগছে।

জাতীয় জাদুঘর সাধারণত শনিবার থেকে বুধবার সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত খোলা থাকে। শুক্রবার খোলা থাকে বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত। সাপ্তাহিক বন্ধ বৃহস্পতিবার। এছাড়া টিকিট মূল্য প্রাপ্তবয়স্ক ২০ টাকা ও ১২ বছরের কম বয়সীদের জন্য ১০ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৪১ পূর্বাহ্ণ | বুধবার, ১৪ আগস্ট ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।