শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উচ্ছেদের ঘোষণায় স্থাপনা মালিকরা স্বেচ্ছায় দখলমুক্ত

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৯ আগস্ট ২০২২   |   প্রিন্ট   |   80 বার পঠিত

উচ্ছেদের ঘোষণায় স্থাপনা মালিকরা স্বেচ্ছায় দখলমুক্ত

রাজধানীর পুরান ঢাকায় নিমতলী মোড়ে অবৈধ দখলদারদের উচ্ছেদে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়রের ঘোষণার পর ওই এলাকার সংশ্লিষ্টরা স্বপ্রণোদিত হয়ে নিজেরাই গভীর রাতে অবৈধ স্থাপনা ভেঙ্গে রাস্তা ও ফুটপাত দখলমুক্ত করছেন।

রোববার দিবাগত রাতে নগরীর নিমতলী মোড়ে গড়ে উঠা অবৈধ স্থাপনা ভাঙ্গার কার্যক্রম স্বস্ব মালিকরাই শুরু করেন। ফরে ওই এলাকার রাস্তা এখন ১২০ ফুট দৈর্ঘ্য এবং সর্বনিম্ন ১০ ফুট থেকে ৩০ ফুট প্রশস্থ হয়েছে।

সোমবার (২৯ অগাস্ট) ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের গণমাধ্যমকে এই তথ্য জানান। তিনি এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিমতলী মোড়ের অবৈধ দখলদারদের উচ্ছেদ কার্যক্রমের ছবিসহ প্রতিবেদন পাঠান। তিনি বলেছেন, নিমতলী মোড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদের ঘোষণা দিয়ে গত রোববার বিকেলে ওই এলাকায় মাইকিং করা হয়। একই সময় সেখানে অবৈধভাবে দখল করে রাখা দোকানগুলোকে লাল কালি দিয়েও চিহ্নিত করে দেওয়া হয়।

নির্দেশনা অনুযায়ী উচ্ছেদ কার্যক্রম পরিচালনার জন্য ঢাকা দক্ষিণ সিটির সম্পত্তি কর্মকর্তা মো. মুনিরুজ্জামান, অঞ্চল-১ এর নির্বাহী প্রকৌশলী মিঠুন চন্দ্র শীল, পুলিশ সদস্য, করপোরেশনের সার্ভেয়ার, পেশকার, উচ্ছেদ শ্রমিকসহ উচ্ছেদ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ নিমতলী মোড়ে উপস্থিত হন। কিন্তু তারা যাওয়ার পর দেখতে পান ইতোমধ্যে লাল কালিতে চিহ্নিত ১৫টি দোকান কে বা কারা রাতের মধ্যে উচ্ছেদ করে ফেলেছেন। পরে খবর নিয়ে জানতে পারেন দখলদারেরা নিজ উদ্যোগেই গতরাতে তাদের নিজ নিজ স্থাপনা উচ্ছেদ করেছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:১০ অপরাহ্ণ | সোমবার, ২৯ আগস্ট ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।