শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

একীভূত হচ্ছে প্রকৌশল খাতের দুই কোম্পানি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   240 বার পঠিত

একীভূত হচ্ছে প্রকৌশল খাতের দুই কোম্পানি

আগামী ১ ফেব্রুয়ারি একীভূত (গবৎমবফ) হচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের দুই কোম্পানি। এগুলো হলো- বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেড এবং বিএসআরএম স্টিল মিলস লিমিটেড। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

বুধবার (২০ জানুয়ারি) অনুষ্ঠিত কোম্পানি দুটির পরিচালনা পর্ষদের ৪২২তম সভায় এ সিদ্ধান্ত নেয়।
জানা যায়, ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে বিএসআরএম লিমিটেড ও বিএসআরএম স্টিল মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ একীভূতিকরণের (গবৎমবৎ) সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত অনুসারে, বিএসআরএ স্টিল মিলস লিমিটেড তার প্যারেন্ট (মূল) কোম্পানি বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেডের সাথে একীভূত হবে।

পর্ষদের সিদ্ধান্তের প্রেক্ষিতে এই বিষয়ে সম্মতি চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়। হাইকোর্ট কোম্পানি দুটিকে একীভূত হওয়ার অনুমতি দেয়। পরবর্তীতে শেয়ারহোল্ডারদের সম্মতি জানাসহ অন্যান্য আইনী প্রক্রিয়া সম্পন্ন করে কোম্পানি দুটি। এর প্রেক্ষিত আজ কোম্পানি দুটির পরিচালনা পর্ষদের সভায় ১ ফেব্রুয়ারি, ২০২১ তারিখে একীভূতকরণের বিষয়টি কার্যকর করার সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেড বিএসআরএম গ্রুপের প্রধান কোম্পানি। বিএসআরএম স্টিল মিলস লিমিটেড হচ্ছে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেডের যোগী প্রতিষ্ঠান (ঝঁনংরফধৎু ঈড়সঢ়ধহু)। বিএসআরএম স্টিল মিলসের ৪৪ দশমিক ৯৭ শেয়ারের মালিক বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেড। মূল কোম্পানিতে একীভূত হওয়ার পর পুঁজিবাজারে বিএসআরএম স্টিল মিলস নামে কোনো কোম্পানি থাকবে না।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:৪০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।