বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এনসিসি ব্যাংকের বোর্ড সভা ১২ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৫ এপ্রিল ২০২১   |   প্রিন্ট   |   244 বার পঠিত

এনসিসি ব্যাংকের বোর্ড সভা ১২ এপ্রিল

আগামী ১২ এপ্রিল বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এনসিসি ব্যাংক লিমিটেডের বোর্ড সভা। সভায় ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি। ২০১৯ সাল কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১৭ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংক খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ১৯৯৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- ২ হাজার কোটি টাকা এবং ৯৪৫ কোটি ৯২ লাখ ৬০ হাজার টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ এক হাজার ৩ কোটি ৩ লাখ টাকা। এ কোম্পানির ৯৪ কোটি ৫৯ লাখ ২৬ হাজার ৪৮১টি শেয়ারের মধ্যে ৩৭.৫৮ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ২১.৪৩ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ০.৫৫ শতাংশ বিদেশি এবং ৪০.৪৪ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

(জুলাই-সেপ্টেম্বর’১৭) তৃতীয় প্রান্তিকে ব্যাংকটি শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ০.৪২ টাকা। সেই হিসেবে ৩ মাসে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১১ টাকা।

এদিকে, কোম্পানিটির ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর‘১৭) শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৩৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৯৭ টাকা। সেই হিসেবে ৯ মাসে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৩৬ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৩৪ টাকা (নেগেটিভ)। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২.৫৪ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৭ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৫০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১৭.৩৮ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৫৬ পূর্বাহ্ণ | সোমবার, ০৫ এপ্রিল ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।