শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করোনা মোকাবিলায় বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে বৈঠক করবে বিএসইসি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৯ মে ২০২০   |   প্রিন্ট   |   322 বার পঠিত

করোনা মোকাবিলায় বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে বৈঠক করবে বিএসইসি

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস মোকাবিলায় করণীয় ঠিক করতে আগামী সোমবার (১ জুন) বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে বৈঠক করবে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বাংলাদেশ ব্যাংক কার্যালয়ে বিকেল ৩টায় অনুষ্ঠিতব্য এ বৈঠকে বিএসইসির নতুন চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বে নিয়ন্ত্রক সংস্থার কমিশনাররা অংশ নেবেন। বিএসইসির সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রে জানা গেছে, বৈঠকের মূল আলোচনায় থাকবে শেয়ারবাজারের উন্নয়ন এবং করোনাভাইরাস পরবর্তী সম্ভাব্য ঝুঁকি মোকাবিলায় করণীয় ঠিক করা। পাশাপাশি দেশের অর্থনীতির উন্নয়নে বাংলাদেশ ব্যাংক ও বিএসইসি কীভাবে একসাথে কাজ করতে পারে, তা নিয়ে আলোচনা করা হবে।

এর আগে এক সাক্ষাৎকারে বিএসইসির চেয়ারম্যান বলেন, অর্থ মন্ত্রণালয়ের অধীনে বিএসইসি, বাংলাদেশ ব্যাংক, ন্যাশনাল বোর্ড অব রেভিনিউসহ অন্যান্য যারা আছে, সবাই যদি সমন্বয় রেখে, নেটওয়ার্কিং রেখে এবং আলোচনা করে সিদ্ধান্ত নেয়, তাহলে কিন্তু অর্থনীতি এগিয়ে যাওয়া ছাড়া আর কোনো উপায় থাকবে না।

‘আমরা সবাই যদি সমন্বিত আলোচনা মাধ্যমে নীতিমালা প্রস্তুত করি, তাহলে এটুকু আশ্বাস দিতে পারি বাংলাদেশের অর্থনীতি করোনাভাইরাসেরে ক্ষতি পুষিয়ে অল্প সময়ের মধ্যে তার স্বীয় স্থানে নিয়ে যেতে পারব।’

তিনি আরও বলেন, আমাদের মূল লক্ষ্য থাকবে বিনিয়োগবান্ধব একটি পুঁজিবাজার গড়ে তোলা। শিল্পায়নে দীর্ঘমেয়াদি অর্থের উৎসবে শেয়ারবাজার, সে লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাব।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:২০ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৯ মে ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।