শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এনবিআরের সঙ্গে বিএসইসির বৈঠক

কর হার কমানোসহ বিভিন্ন দাবি উত্থাপন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৮ জুন ২০২০   |   প্রিন্ট   |   426 বার পঠিত

কর হার কমানোসহ বিভিন্ন দাবি উত্থাপন

শেয়ারবাজারের উন্নয়নে এবং বিনিয়োগকারীদের স্বার্থে চূড়ান্ত বাজেটে অপ্রদর্শিত অর্থ বিনিয়োগের ক্ষেত্রে প্রস্তাবিত ৩ বছরের লক-ইন এর শর্ত প্রত্যাহারে এনবিআরের কাছে দাবি জানিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এছাড়া তালিকাভুক্ত কোম্পানির কর হার কমানোসহ আরও কিছু দাবি জানিয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুন) এক সাক্ষাতে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের কাছে এসব দাবি উত্থাপন করেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। এসময় বিএসইসির কমিশনার খোন্দকার কামালউজ্জামান, ড. শেখ শামসুদ্দিন আহমেদ, ড. মো. মিজানুর রহমান, মো. আব্দুল হালিম, নির্বাহি পরিচালক ও মূখপাত্র মো: সাইফুর রহমানসহ এনবিআরের উর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মো: সাইফুর রহমান বলেন, আজ এনবিআরের সঙ্গে আলোচনায় বাজেটে অপ্রদর্শিত অর্থ শেয়ারবাজারে বিনিয়োগের ক্ষেত্রে প্রস্তাবিত ৩ বছরের লক-ইন প্রত্যাহার, লভ্যাংশে করমুক্ত আয়ের সীমা বিদ্যমান ৫০ হাজার টাকা বাড়িয়ে ১ লাখ ৫০ হাজার টাকা করা, তালিকাভূক্ত কোম্পানির ক্ষেত্রেও কর হার কমানো, শেয়ার লেনদেনের উপর উৎসে কর হার ০.০৫% থেকে কমিয়ে ০.০১৫% করা এবং মার্চেন্ট ব্যাংকের কর হার ৩৭.৫০ থেকে কমিয়ে ৩২.৫০ শতাংশ করার প্রস্তাব করেছেন বিএসইসি চেয়ারম্যান।

তিনি বলেন, শেয়ারবাজারের স্বার্থে বিবেচনায় নেওয়ার জন্য আজ এনবিআর চেয়ারম্যানের কাছে বিএসইসির চেয়ারম্যান দাবিগুলো উত্থাপন করেছেন। এখন এগুলো নিয়ে এনবিআর আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নেবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৪১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ জুন ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।