বৃহস্পতিবার ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক পরিমল চন্দ্র চক্রবর্ত্তী

বিবিএ নিউজ.নেট   |   রবিবার, ০৯ জানুয়ারি ২০২২   |   প্রিন্ট   |   177 বার পঠিত

কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক পরিমল চন্দ্র চক্রবর্ত্তী

কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন পরিমল চন্দ্র চক্রবর্ত্তী
বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক (ইডি) পদে পদোন্নতি পেয়েছেন প্রধান কার্যালয়ের ইইএফ ইউনিটের মহাব্যবস্থাপক পরিমল চন্দ্র চক্রবর্ত্তী।

রোববার (৯ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্সের পক্ষ থে‌কে এ তথ্য জা‌না‌নো হয়। গত ২ জানুয়ারি এক নির্দেশে তাকে নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি দেওয়া হয়।

পরিমল চন্দ্র চক্রবর্ত্তীর জন্মস্থান ঢাকা জেলার ধামরাই উপজেলার অন্তর্গত সানোড়া ইউনিয়নের ধলকুন্ড গ্রামে। তিনি তৎকালীন জগন্নাথ কলেজ (বর্তমান জগন্নাথ বিশ্ববিদ্যালয়) থেকে উদ্ভিদবিজ্ঞান বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

তিনি পুন্ড্র ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজি থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর তত্ত্বাবধানে ‘অ্যাডভান্সন্ড সার্টিফিকেট কোর্স অন হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট’ কোর্সটি সফলতার সঙ্গে সম্পন্ন করেন।

চক্রবর্ত্তী ১৯৯৩ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। তিনি প্রধান কার্যালয় ছাড়াও বাংলাদেশ ব্যাংক, বগুড়া এবং রংপুর অফিসে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

কর্মজীবনে তিনি ইন্সপেকশন ডিপার্টমেন্ট, ব্যাংকিং ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্ট, ডেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, আইন বিভাগ, ইক্যুইটি অ্যান্ড অন্ট্র্যাপ্রেনারশিপ ফান্ড ইউনিটে তার ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে সম্পন্ন করেছেন।

বাংলাদেশ ব্যাংকে কর্মদক্ষতার পুরস্কার স্বরূপ তিনি বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ রিকগনিশন অ্যাওয়ার্ড-২০১৬ পদক প্রাপ্ত হন। পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি সিঙ্গাপুর, স্লোভাকিয়া, জার্মানি, ইন্দোনেশিয়া, লেবানন, মালয়েশিয়া, থাইল্যান্ড, ভুটানসহ বিভিন্ন দেশে সভা-সেমিনার ও ওয়ার্কশপে অংশগ্রহণ করেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৪৯ অপরাহ্ণ | রবিবার, ০৯ জানুয়ারি ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।