শনিবার ৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্লোবাল ইন্স্যুরেন্সের এজিএমে ১২.২৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

  |   শনিবার, ০৫ আগস্ট ২০২৩   |   প্রিন্ট   |   73 বার পঠিত

গ্লোবাল ইন্স্যুরেন্সের এজিএমে ১২.২৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত নন-লাইফ বীমা খাতের কোম্পানি গ্লোবাল ইন্স্যরেন্স লিমিটেড ২৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) শনিবার (০৫ আগস্ট) সকাল ১১ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান সাঈদ আহমেদ। এ সময় কোম্পানির অন্যান্য পরিচালকসহ মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. মোশারফ হোসেন, সিনিয়র উপদেষ্টা এ বি এম নূরুল হক ও ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব মো. ওমর ফারুক।

সভায় কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. মোশারফ হোসেন ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত অর্থবছরের বার্ষিক প্রতিবেদনের ওপর আলোকপাত করেন। এতে দেখা যায়, ২০২২ সালে প্রতিষ্ঠানটির মোট প্রিমিয়াম দাঁড়িয়েছে ১১৪ কোটি ৯২ লাখ টাকা, যা আগের বছর ছিল ৯০ কোটি ৭৪ লাখ টাকা। গ্রস প্রিমিয়ামের বিপরীতে নিট প্রিমিয়াম দাঁড়িয়েছে ৮৭ কোটি ৭২ লাখ টাকা, যা ২০২১ সালে ছিল ৬৩ কোটি ৯৯ লাখ টাকা। এ ছাড়া অবলিখন মুনাফা হয়েছে ১০ কোটি ৬০ লাখ টাকা, যা আগের বছর ছিল ১০ কোটি ৫৮ লাখ টাকা।

এ ছাড়া শেয়ারহোল্ডার ইক্যুইটি ও বিনিয়োগ বেড়েছে বহুলাংশে। আলোচ্য বছরে শেয়ারহোল্ডার ইক্যুইটির পরিমাণ দাঁড়িয়েছে ৫৫ কোটি ৯৭ লাখ টাকা, যা আগের বছর ছিল ৫৪ কোটি ২২ লাখ টাকা এবং বিনিয়োগ দাঁড়িয়েছে ৭৪ কোটি ৭০ লাখ টাকা, যা আগের বছর ছিল ৬৩ কোটি ৮৬ লাখ টাকা। একইসাথে বেড়েছে মোট সম্পদের পরিমাণ। আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১৩৪ কোটি ২৭ লাখ টাকা, যা আগের বছর ছিল ১২০ কোটি টাকা।

আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ও শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) বৃদ্ধি পেয়েছে। আলোচ্য বছরে শেয়ারপ্রতি আয় পরিমাণ দাঁড়িয়েছে ১ টাকা ৬৩ পয়সা, যা আগের বছর ছিল ১ টাকা ৬২ পয়সা। সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির এনএভি দাঁড়িয়েছে ১৩ টাকা ৮০ পয়সা, যা আগের বছর ছিল ১৩ টাকা ৩৭ পয়সা। বছর সমাপ্তান্তে বিনিয়োগকারীদের জন্য ১২.২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানির পরিচালনা পর্ষদ যা বার্ষিক সাধারণ সভার অন্যান্য কার্যসূচির সাথে বিনিয়োগকারীদের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:১১ অপরাহ্ণ | শনিবার, ০৫ আগস্ট ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।