বুধবার ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিএসইর আইটি বিভাগে সংস্কার করেত হবে: শিবলী রুবাইয়াত

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৬ অক্টোবর ২০২০   |   প্রিন্ট   |   332 বার পঠিত

ডিএসইর আইটি বিভাগে সংস্কার করেত হবে: শিবলী রুবাইয়াত

বাংলাদশে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, (বিএসইসি) পুঁজিবারের লেনদেন এখন ১ হাজার কোটি টাকার দিকে ঘুরপাক খাচ্ছে। এই বছরের মধ্যে দেড় হাজার কোটি টাকা আনতে হবে। এই জন্য ডিএসইর আইটি বিভাগে সংস্কার করেত হবে।
মঙ্গলবার (০৬) বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উপলক্ষে ‘বিনিয়োগকারীদের সচেতনতা কর্মসূচী’ শীর্ষক ভার্চ্যুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ক্ষুদ্র-প্রাতিষ্ঠানিক, দেশি এবং বিদেশি বিনিয়োগকারীরা আমাদের কথার চিন্তা করে যারা বিনিয়োগ করেন। তাদের দুশ্চিন্তামুক্ত রাখার দায়িত্ব আমাদের। ডিএসই, সিএসই এবং বাংলাদশে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সবাই মিলে এই দায়িত্ব পালন করবেন।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) আয়োজিত ওয়েবিনারে সভাপতিত্ব করেন ডিএসইর চেয়ারম্যানের মো. ইউনুসুর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী ছানাউল হক। এছাড়াও বক্তব্য রাখেন ডিএসইর পরিচালক রকিবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন ডিএসইর পরিচালক শাকিল রিজভী এবং ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি শরীফ আনোয়ার হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিওও সাইফুর রহমান মজুমদার।

শেয়ারের দাম বাড়ানো-কমানো বিএসইসির কাজ না বলে মন্তব্য করে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, বাজারে ত্রুটি থাকলে বিএসইসি সেটা ধরে সংশোধনের কাজ করতে পারে। বাজার কেনা-বেচার বেপারে দায়ী করলে আমাদের কোনোকিছু করার নাই। আমরা ব্যবসা কিংবা কেনা-বেচা করি না।

তিনি বলেন, পুঁজিবাজারে বিভিন্ন সেক্টরের দাম বৃদ্ধি পাওয়া ও কমার বিষয় নিয়ে অনেকেই আমাদের ফোন করেন, ফেসবুকে লেখেন, ই-মেইল করেন, চিঠি লেখেন। জানতে চান, এই সেক্টর কেন বাড়ছে, ওই সেক্টর কেন কমছে। সত্যিকার অর্থে আমরা যদি কেনা-বেচার দিকে নজর দিতে যাই তাহলে পুঁজিবাজারে বিনিয়োগ করে শান্তি পাওয়া যাবে না।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৪৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ অক্টোবর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।