বুধবার ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় লেদারটেক প্রদর্শনী শুরু ৩১ অক্টোবর

বিবিএনিউজ.নেট   |   শুক্রবার, ২৫ অক্টোবর ২০১৯   |   প্রিন্ট   |   399 বার পঠিত

ঢাকায় লেদারটেক প্রদর্শনী শুরু ৩১ অক্টোবর

চামড়া ও চামড়াজাত শিল্পের সর্বাধুনিক টেকসই প্রযুক্তি তুলে ধরতে ৩১ অক্টোবর ঢাকায় শুরু হচ্ছে সবচেয়ে বড় লেদারটেক প্রদর্শনী।

‘লেদারটেক বাংলাদেশ ২০১৯’ নামের তিন দিনব্যাপী এ প্রদর্শনী রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) অনুষ্ঠিত হবে। প্রদর্শনীতে বিশ্বের ২০ দেশের ৩০০ প্রতিষ্ঠান অংশ নেবে। চামড়াখাতের শীর্ষ ব্যক্তিদের উপস্থিতিতে এ শোর উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে আয়োজক সংস্থা আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেড সংবাদ সম্মেলন করে এ তথ্য জানায়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সপ্তমবারের মতো আয়োজিত লেদারটেকে বাংলাদেশের চামড়া, চামড়াজাত পণ্য এবং ফুটওয়্যাার শিল্পের জন্য প্রয়োজনীয় মেশিনারি, কম্পোনেন্ট, ক্যামিকেল এবং অ্যাকসেসরিজ সংশ্লিষ্ট আন্তর্জাতিক ও স্থানীয় প্রযুক্তি তুলে ধরবে।

অংশগ্রহণকারী প্যাভিলিয়নগুলোর বড় অংশজুড়ে থাকবে ভারতের সিএলই এবং আইএফসিএমমএর প্যাভিলিয়ন, চীনের ওয়েনঝোঁও অ্যান্ড জিনজিয়াং অ্যাসোসিয়েশনের প্যাভিলিয়ন এবং পাকিস্তান ট্যানারস অ্যাসোসিয়েশনের এক্সক্লুসিভ ফিনিশড লেদার প্যাভিলিয়ন। এছাড়া বাংলাদেশ, কোরিয়া, তুরস্ক, মিশর, ভিয়েতনাম, যুক্তরাজ্য, শ্রীলঙ্কা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান, হংকংসহ প্রায় ২০ দেশের তিন শতাধিক প্রতিষ্ঠান এতে অংশ নেবে।

আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেডের পরিচালক সেলিম বি বলেন, টানা সপ্তমবারের মত অনুষ্ঠিতব্য লেদারটেক বাংলাদেশের ব্যাপ্তি বিবেচনায় চামড়া খাতের জন্য এটি এখন অত্যন্ত গুরুত্বপূর্ণ টেকনোলজি এবং সোর্সিং ট্রেড শো-তে পরিণত হয়েছে। ধারাবাহিক বিকাশ এবং সরকারের সার্বিক সহযোগিতা আর অনুপ্রেরণায় চামড়া খাত ২০২১ সালের মধ্যে ৫ বিলিয়ন ডলারের পণ্য রফতানির লক্ষ্যমাত্রা অর্জন করতে কাজ করছে।

এ ট্রেড শো টেকনোলজি এবং মেশিনারি, ফিনিশড লেদার সোর্সিংয়ের জন্য এ শিল্পের বিস্তার এবং আধুনিকায়নের জন্য প্রয়োজনীয় সবকিছু তুলে ধরবে। এছাড়া একই সঙ্গে লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার মেনুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টারর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ তৃতীয়বারের মতো আয়োজন করছে বাংলাদেশ লেদারফুটওয়্যার অ্যান্ড লেদারগুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো-২০১৯। তিন দিনব্যাপী এ মেলার পর্দা নামবে ২ নভেম্বর।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক টিপু সুলতান ভুঁইয়া, পরিচালক নন্দ গোপাল, লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারাস অ্যান্ড এক্সপোর্টাররস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি মো. সাইফুল ইসলাম, নির্বাহী পরিচালক কাজী রওশন আরা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৪৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৫ অক্টোবর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11191 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।