রবিবার ১২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই দিনের বিজিএমইএ ক্যারিয়ার সামিট ২৩ ও ২৪ ডিসেম্বর 

  |   বুধবার, ২০ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   104 বার পঠিত

দুই দিনের বিজিএমইএ ক্যারিয়ার সামিট ২৩ ও ২৪ ডিসেম্বর 

প্রথমবারের মতো দুই দিনব্যাপী ক্যারিয়ার সামিট অ্যান্ড ফেস্ট আয়োজন করছে দেশের তৈরি পোশাক শিল্প মালিক ও রপ্তানিকারক সমিতি বিজিএমইএ। আগামী ২৩ ও ২৪ ডিসেম্বর উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে এই সামিট অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) এ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

সংবাদ সম্মেলনে ফারুক হাসান বলেন, উন্নয়নের অন্যতম প্রধান শর্তই হচ্ছে কর্মসংস্থান সৃষ্টি করা। তাই আমরা শিল্পে কর্মসংস্থান সৃষ্টিকে অগ্রাধিকার দিয়ে কাজ করছি। এরই ধারাবাহিকতায় আমরা বিজিএমইএ’র পক্ষ থেকে প্রথমবারের মতো দুই দিনব্যাপী ক্যারিয়ার সামিট অ্যান্ড ফেস্ট-২০২৩ আয়োজনের উদ্যোগ নিয়েছি। আগামী ২৩-২৪ ডিসেম্বর বিজিএমইএ কমপ্লেক্সে তৃতীয় তলায় এটি অনুষ্ঠিত হবে।

এ ইভেন্টের লক্ষ্য পোশাক শিল্পে বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট এবং নেতৃস্থানীয় কোম্পানির মধ্যে সংযোগ স্থাপন করা। শিক্ষার্থীদের পোশাক শিল্প বিষয়ে প্রয়োজনীয় তথ্যাদি প্রদান করা, যাতে করে তারা দক্ষতাসমৃদ্ধ হয়ে ক্যারিয়ারে সফল হতে পারেন। আগামী ২৩ ডিসেম্বর বেলা ১১টায় ক্যারিয়ার সামিট অ্যান্ড ফেস্ট উদ্বোধন হবে। ইভেন্টে ৪০টিরও বেশি নিয়োগদানকারী প্রতিষ্ঠানসহ বেশ কিছু বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে। দেশের সব সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়, টেক্সটাইল কলেজ, বিশেষায়িত শিক্ষাপ্রতিষ্ঠানের শেষ বর্ষের এবং প্রাক্তন শিক্ষার্থী, যারা পোশাক শিল্পে চাকরি করতে ইচ্ছুক, তারা সবাই এখানে সিভি ড্রপ এবং অন স্পট ইন্টারভিউ দিতে পারেবেন।

বিজিএমইএ সভাপতি বলেন, ক্যারিয়ার সামিটে বিভিন্ন গ্লোবাল ব্র্যান্ড প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। ইভেন্ট চলাকালে তারা বাংলাদেশের পোশাকশিল্প বিষয়ে তাদের অভিজ্ঞতা শেয়ার করবেন। অংশগ্রহণকারীদের মধ্য থেকে কেউ কেউ শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য দেবেন। এই ইভেন্টটি সামগ্রিক শিল্প নিয়ে মতবিনিময় এবং অংশীজনদের মধ্যে সহযোগিতমূলক মনোভাব গড়ে তুলবে। বিজিএমইএ ক্যারিয়ার সামিট শিক্ষার্থী এবং নিয়োগদানকারী কোম্পানিগুলোকে একই ছাদের নিচে আনবে। এর মাধ্যমে শিক্ষার্থীরা তাদের সম্ভাব্য সুযোগ সম্পর্কে ধারণা নিতে পারবেন।

এই ইভেন্টে আগতরা বর্তমানে পোশাক শিল্পে চাকরির চাহিদা কেমন সে বিষয়ে ধারণা নিতে পারবেন। এছাড়া এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন অনুষদের ডিন উপস্থিত থাকবেন। ফলে শিল্পর সঙ্গে একাডেমির সংযোগ তৈরিতে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:৫৩ অপরাহ্ণ | বুধবার, ২০ ডিসেম্বর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11212 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।