মঙ্গলবার ৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিটল ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভায় ১১ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২০ জুন ২০২৩   |   প্রিন্ট   |   176 বার পঠিত

নিটল ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভায় ১১ শতাংশ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ২৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) আজ মঙ্গলবার (২০ জুন) ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন নিটল ইন্স্যুরেন্সের চেয়ারম্যান এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হক।

এ সময় কোম্পানির ভাইস চেয়ারম্যান জুবায়ের হুমায়ুন খন্দকার, পরিচালক নাইমা হক, মাহমুদুল হক শামীম, মুরাদ হোসেন, স্বতন্ত্র পরিচালক আব্দুল আজিজ ও রঞ্জন কুমার মিত্র, মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম মাহবুবুল করিম, প্রধান আর্থিক কর্মকর্তা আলতাফ হোসেন, অভ্যন্তরীণ নিরীক্ষা ও কমপ্লায়েন্স প্রধান লিয়াকত হোসেনসহ বিপুল সংখ্যক ক্ষুদ্রবিনিয়োগকারী ভার্চুয়ালি উপস্থিত ছিলেন।

সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব মো. সাখাওয়াত হোসেন।

সভায় ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা করেন পরিচালনা পর্ষদ সদস্য ও বিনিয়োগকারীরা। উল্লেখ্য, আলোচ্য বছরে কোম্পানির গ্রস প্রিমিয়াম ৮৪ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৬১ কোটি আট লাখ টাকা হয়েছে, যা ২০২১ সালে ছিল ৬০ কোটি ২৪ লাখ টাকা। এর মধ্যে নিট প্রিমিয়ামের পরিমাণ দাঁড়িয়েছে ৩৪ কোটি ৭৫ টাকা, যা আগের বছর ছিল ৩৬ কোটি টাকা। অবলিখন মুনাফা প্রতিষ্ঠানটির ২০২২ সালে দাঁড়িয়েছে ৮ কোটি ৫০ টাকা, যা আগের বছর ছিল ১৩ কোটি ২০ লাখ টাকা। পাশাপাশি দাবি পরিশোধের পরিমাণ আগের চেয়ে কিছুটা কমেছে। আলোচ্য বছরে দাবি পরিশোধ করেছে ৯ কোটি ৭০ লাখ টাকা, যা আগের বছর ছিল ১৩ কোটি ৯৮ লাখ টাকা।

আবার মোট সম্পদ আগের বছরের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচ্য বছরে মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১৯৫ কোটি ৮৬ লাখ টাকা, যা ২০২১ সালে ছিল ১৯৩ কোটি ৭২ লাখ টাকা। বিদায়ী বছরে এমন ব্যবসায়িক ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) কিছুটা কমলেও শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) ২০২১ সালের তুলনায় বেড়েছে। আলোচ্য বছরে ইপিএস দাঁড়িয়েছে ২ টাকা ১৩ পয়সা, যা আগের বছর ছিল ২ টাকা ৯৩ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ৩০ টাকা ০৪ পয়সা,যা ২০২১ সালে ছিল ২৯ টাকা ১৬ পয়সা। বছর সমাপনান্তে শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে ১১ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার প্রস্তাব অনুমোদিত হয়। যা সভার অন্যান্য আলোচ্যসূচির সাথে অনুমোদন লাভ করে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:২০ অপরাহ্ণ | মঙ্গলবার, ২০ জুন ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।