বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাঁচশ শিক্ষার্থীকে শাহজালাল ইসলামী ব্যাংকের বৃত্তি

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ২৪ মার্চ ২০১৯   |   প্রিন্ট   |   610 বার পঠিত

পাঁচশ শিক্ষার্থীকে শাহজালাল ইসলামী ব্যাংকের বৃত্তি

দেশের বিভিন্ন কলেজ, মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ৫০০ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে শাহজালাল ইসলামী ব্যাংক। ২০১৮ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণদের এ বৃত্তি দেয়া হয়।

শনিবার রাজধানীর অফিসার্স ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে এসএসসি পর্যায়ে ছাত্র ১৬০ ও ছাত্রী রয়েছে ১৪০ জন। আর এইচএসসি পর্যায়ে ১২০ ছাত্র এবং ৮০ জন ছাত্রী রয়েছে।

শাহজালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আক্কাস উদ্দিন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শাহজালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. তৌহিদুর রহমান এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শহীদুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে গভর্নর বলেন, দেশে দক্ষ জনশক্তি তৈরির সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান শিক্ষা। শিক্ষার সার্বিক উন্নয়নে সরকারের পাশাপাশি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসতে হবে। অসচ্ছলতার বিরুদ্ধে সংগ্রাম করে প্রত্যন্ত অঞ্চলের যেসব শিক্ষার্থী মেধার স্বাক্ষর রেখেছে তাদের পাশে দাঁড়াতে হবে।

শাহজালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আক্কাস উদ্দিন মোল্লা বলেন, শাহজালাল ইসলামী ব্যাংক জাতীয় অর্থনৈতিক প্রবৃদ্ধিতে যথাসাধ্য অবদান রাখছে এবং সামাজিক দায়িত্ব পালনের অংশ হিসেবে নানামুখী সমাজ কল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করছে। দেশের তরুণ মেধাবীরা সৃজনশীল কাজ দিয়ে দেশ-বিদেশে সুনাম অর্জন করছে। এর ধারাবাহিকতা রক্ষায় শিক্ষাখাতের সামগ্রিক উন্নয়নে সরকারকে আরও বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণ করতে হবে।

শাহজালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম শহীদুল ইসলাম বলেন, কার্যক্রম শুরুর প্রাক্কাল থেকেই শাহজালাল ইসলামী ব্যাংক অর্থ সামাজিক উন্নয়নে কাজ করে চলেছে। বর্তমান সময়ে প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়তে এবং জাতীয় মৌলিক চেতনা ও মূল্যবোধ সমুন্নত রাখতে শিক্ষা খাতের গুরুত্ব অনস্বীকার্য।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:২৫ পূর্বাহ্ণ | রবিবার, ২৪ মার্চ ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।