শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুঁজিবাজারে ৬ প্রতিষ্ঠানের মুনাফা বেড়েছে

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ২৮ জুন ২০২০   |   প্রিন্ট   |   276 বার পঠিত

পুঁজিবাজারে ৬ প্রতিষ্ঠানের মুনাফা বেড়েছে

চলতি বছরের জানুয়ারি-মার্চের ব্যবসায় শেয়ারবাজারে তালিকাভুক্ত ফাইন ফুড, বাংলাদেশ সাবমেরিন কেবলস, বিকন ফার্মাসিউটিক্যালস, বিএসআরএম স্টিল, কেডিএস এক্সেসরিজ এবং পূবালী ব্যাংকের মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে।

চলতি বছরের জানুয়ারি-মার্চ পূবালী ব্যাংকের চলমান হিসাব বছরের প্রথম প্রান্তিক। আর বাকি পাঁচটি কোম্পানির তৃতীয় প্রান্তিক। কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ করা হয়।

ফাইন ফুড
চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৬০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১৪ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৪৬ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা বাড়ায় ৯ মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৪৪ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১৭ পয়সা।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস
চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১ টাকা ৭২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৪ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ৬৮ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা বাড়ায় ৯ মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩ টাকা ৯৮ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ৪৭ পয়সা।

বিকন ফার্মাসিউটিক্যালস
চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ২৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২১ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৪ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা বাড়লেও ৯ মাসের হিসাবে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৫৫ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৫৬ পয়সা।

বিএসআরএম স্টিল
চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১ টাকা ৪৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ১ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ৪৫ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা বাড়লেও ৯ মাসের হিসাবে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৯১ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ১১ পয়সা।

কেডিএস এক্সেসরিজ
চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৬৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬১ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৪ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা বাড়ায় ৯ মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৯১ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৬৬ পয়সা।

পূবালী ব্যাংক
চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৮৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৮২ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৪ পয়সা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৩৮ পূর্বাহ্ণ | রবিবার, ২৮ জুন ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।