বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্যারামাউন্ট টেক্সটাইলের শেয়ার কিনবে প্যারামাউন্ট ইন্স্যুরেন্স

বিবিএনিউজ.নেট   |   বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০   |   প্রিন্ট   |   355 বার পঠিত

প্যারামাউন্ট টেক্সটাইলের শেয়ার কিনবে প্যারামাউন্ট ইন্স্যুরেন্স

বস্ত্র খাতের কোম্পানি প্যারমাউন্ট টেক্সটাইল লিমিটেডের শেয়ার কেনার ঘোষণা দিয়েছে প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আগামী ৩০ কার্যদিবসের মধ্যে প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড বর্তমান বাজারদরে পাবলিক মার্কেট থেকে তিন লাখ শেয়ার কিনবে।

৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন বিশ্লেষণ করে কোম্পানিটি সাত শতাংশ নগদ ও ৯ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে তিন টাকা চার পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২২ টাকা ১৭ পয়সা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে চার টাকা ৪০ পয়সা।

এর আগের বছর অর্থাৎ ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সাত শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করে।

এদিকে সর্বশেষ কার্যদিবসে ডিএসইতে কোম্পানিটির ১৩ লাখ ৫২ হাজার ৭৬৭টি শেয়ার মোট এক হাজার ২২৮ বার হাতবদল হয়, যার বাজারদর আট কোটি ৫৫ লাখ ১৬ হাজার টাকা। ওইদিন শেয়ারদর শূন্য দশমিক ৬৩ শতাংশ বা ৪০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ৬২ টাকা ৮০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৬৩ টাকা। দিনভর শেয়ারদর সর্বনি¤œ ৬২ টাকা ৬০ পয়সা থেকে সর্বোচ্চ ৬৩ টাকা ৮০ পয়সায় ওঠানামা করে। এক বছরের মধ্যে শেয়ারদর ৪৮ টাকা ১০ পয়সা থেকে ৭৩ টাকায় ওঠানামা করে।

কোম্পানিটি ২০১৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ২০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১৪৭ কোটি ৬৯ লাখ ৫০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ৯৮ কোটি ৬০ লাখ ৫০ হাজার টাকা। কোম্পানিটির ১৪ কোটি ৭৬ লাখ ৯৪ হাজার ৮১৫টি শেয়ার রয়েছে। ডিএসই থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্যমতে, কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ৬০ দশমিক ৭৫ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক ৯ দশমিক ৯৭ শতাংশ, বিদেশি চার দশমিক ১৬ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ২৫ দশমিক ১২ শতাংশ শেয়ার। সর্বশেষ বার্ষিক প্রতিবেদন ও বাজারদরের ভিত্তিতে শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ২০ দশমিক ৭২ এবং হালনাগাদ অনিরীক্ষিত ইপিএসের ভিত্তিতে ১২ দশমিক শূন্য সাত।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:১৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।