বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক কোটি টাকা অনুদান দিয়েছে পোল্ট্রি শিল্প

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১০ মে ২০২০   |   প্রিন্ট   |   344 বার পঠিত

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক কোটি টাকা অনুদান দিয়েছে পোল্ট্রি শিল্প

পোল্ট্রি শিল্পের কেন্দ্রীয় সংগঠন বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত মানষের সহায়তার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক কোটি টাকা অনুদান দিয়েছে ।
রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংগঠনের পক্ষে আনুষ্ঠানিকভাবে এই চেক হস্তান্তর করেন বিপিআইসিসির সদস্য এবং ফিড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন বাংলাদেশের সভাপতি এহতেশাম বি. শাহজাহান। বিপিআইসিসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের বিরুদ্ধ লড়াই করছে সারা পৃথিবীর মানুষ। শত সীমাবদ্ধতার মাঝেও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব ও সুচিন্তিত পরিকল্পনায় সংক্রমণ প্রতিরোধে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ। করোনা মহামরির প্রভাবে জনজীবন ও ব্যবসা-বাণিজ্য স্থবির হয়ে পড়েছে। কর্মহীন হয়ে পড়েছে মানুষ। সরকার সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছে দরিদ্র মানুষের কাছে খাদ্য ও প্রয়োজনীয় সহায়তা পৌঁছে দিতে।
কিন্তু সরকারের একার পক্ষে এত বড় সংকট মোকাবিলা করা বেশ কঠিন। তাই নিজ নিজ সক্ষমতা অনুযায়ী সকলের উচিত সরকারকে সহায়তা করা। সে দায়িত্ববোধ থেকেই প্রধানমন্ত্রীর করোনা তহবিলে পোল্ট্রি শিল্প সংশ্লিষ্ট ছয়টি অ্যাসোসিয়েশনের সমন্বয়ে গঠিত বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল এক কোটি টাকার চেক হস্তান্তর করেছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, করোনা পরিস্থিতিতে ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হওয়ার সত্ত্বেও পোল্ট্রি শিল্পের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত প্রায় ৬০ লাখ মানুষ চেয়েছে জাতির এ সংকটকালে সরকারের সহযোগী হতে। আজকের এই ক্ষুদ্র সহায়তা তারই প্রতীকীস্বরূপ। আগামীতে পোল্ট্রি শিল্প সরকারের পাশে থাকবে।
বিপিআইসিসির উদ্যোগে সংগ্রহ করা এই তহবিলে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর রয়েছে- নারিশ গ্রুপ, সিপি বাংলাদেশ, প্যারাগন গ্রুপ, আফতাব ফিড প্রোডাক্টস, কোয়ালিটি ফিডস, নাহার পোল্ট্রি, স্পেকট্রা হেক্স ফিডস, এসিআই গোদরেজ এগ্রোভেট, বাংলাদেশ এগ্রো ফিড ইনগ্রিডিয়েন্টস ইম্পোর্টার্স অ্যান্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশন, এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ, আমান ফিড, আগাতা ফিড মিলস, আরআরপি এগ্রো ফার্মস, নিউহোপ ফিড মিল বিড, কেএনবি এগ্রো ইন্ডাস্ট্রিজ, সলিড ফিডস, জিমস টেক ইন্টারন্যাশনাল, রেনাটা লিমিটেড, এভোন এনিমেল হেলথ, কেমিন ইন্ডাস্ট্রিজ সাউথ এশিয়া, এসিআই, কাজি এগ্রো, ডিএসএম সিঙ্গাপুর, এলানকা বাংলাদেশ, এস বি পোল্ট্রি অ্যান্ড ফিস ফিড মিলস, সুষমা ফিড, অলটেক বায়োকেনোলজি, প্রোভেট রিসোর্সেস, ডক্টরস এগ্রোভেট, নিয়ন এগ্রো ফিডস এবং পিএনপি লিংক।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৯:১০ অপরাহ্ণ | রবিবার, ১০ মে ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।