শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রভাবশালী মাগাজিন ডিপ্লোম্যাটের প্রচ্ছদে শেখ হাসিনা

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯   |   প্রিন্ট   |   471 বার পঠিত

প্রভাবশালী মাগাজিন ডিপ্লোম্যাটের প্রচ্ছদে শেখ হাসিনা

নেদারল্যান্ডস ভিত্তিক প্রভাবশালী কূটনৈতিক ম্যাগাজিন ডিপ্লোম্যাটের সর্বশেষ প্রচ্ছদ হিসেবে ব্যবহার করা হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রীর ছবি। রোহিঙ্গা সংকট মোকাবিলায় অবদান রাখার কারণে শেখ হাসিনাকে নিয়ে প্রচ্ছদ প্রতিবেদন করেছে ম্যাগাজিনটি।

গত শুক্রবার হেগে এক অনুষ্ঠানে ম্যাগাজিনের চলতি সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশের রাষ্ট্রদূতসহ বিশ্বের প্রায় ৩৫টি দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকরা। ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ প্রতিবেদনে শেখ হাসিনাকে মাদার অব হিউম্যানিটি নামে অভিহিত করা হয়েছে।

প্রচ্ছদ প্রতিবেদনটিতে মূলত বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের আশ্রয় ও সহায়তার নানা চিত্র তুলে ধরা হয়েছে। প্রধানমন্ত্রীকে নিয়ে প্রচ্ছদ প্রতিবেদন করায় ডিপ্লোম্যাটের প্রকাশক ও কর্তৃপক্ষকে বাংলাদেশের পক্ষ থেকে ধন্যবাদ জানান নেদারল্যান্ডসে নিযুক্ত রাষ্ট্রদূত শেখ মুহম্মদ বেলাল।

মিয়ানমারে সেনা অভিযানের মুখে পালিয়ে আসা রোহিঙ্গাদের কীভাবে সহায়তা করেছেন শেখ হাসিনা সে বিষয়টি উপস্থিত কূটনীতিকদের সামনে তুলে ধরেন রাষ্ট্রদূত শেখ মোহাম্মদ বেলাল। বাংলাদেশ সরকার কীভাবে রোহিঙ্গা জনগোষ্ঠীকে সব ধরনের মৌলিক মানবাধিকার নিশ্চিত করেছে তার বর্ণনা দেন তিনি।

তিনি আরও বলেন, সমস্ত রকম প্রতিকূলতা সত্ত্বেও শেখ হাসিনার বলিষ্ঠ সিদ্ধান্তের কারণেই সীমান্ত খুলে দিয়ে রোহিঙ্গাদের আশ্রয় দেয়া হয়। রোহিঙ্গাদের নিরাপদে তাদের আপন ভিটায় প্রত্যাবাসনে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানান রাষ্ট্রদূত।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:১২ অপরাহ্ণ | রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।