শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফার্মা এইডসের ডিভিডেন্ড কম্প্লায়েন্স রিপোর্ট জমা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ৩১ মার্চ ২০২১   |   প্রিন্ট   |   296 বার পঠিত

ফার্মা এইডসের ডিভিডেন্ড কম্প্লায়েন্স রিপোর্ট জমা

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চিঠির প্রেক্ষিতে ঘোষিত ডিভিডেন্ড কম্প্লায়েন্স রিপোর্ট জমা দিয়েছে ফার্মা এইডস। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ফার্মা এইডস ডিএসই রেগুলেশন-২৯ অনুযায়ী ডিভিডেন্ড কম্প্লায়েন্স রিপোর্ট জমা না দেয়ার কারণে কোম্পানিটিকে চিঠি দেয় ডিএসই। ডিএসই থেকে চিঠি পাওয়ার পর কোম্পানিটি ডিভিডেন্ড কম্প্লায়েন্স রিপোর্ট জমা দিয়েছে।

এদিকে, পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফার্মা এইডস লিমিটেড গত ৩০ জুন ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এর আগের বছরেও কোম্পানিটি ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। সর্বশেষ অর্থবছরে (২০১৯-২০২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১৬ টাকা ৮২ পয়সা। আগের বছর একই সময় যা ছিল ১৫ টাকা ৪৮ পয়সা। কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮২ টাকা ৫৪ পয়সা। আগের বছর যা ছিল ৭১ টাকা ৮ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর,২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ০৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫টাকা ১৫ পয়সা।
৬ মাসে (জুলাই-ডিসেম্বর,২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ টাকা ০৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ৯ টাকা ৭৭ পয়সা।
একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ৮৫ টাকা ৪১ পয়সা।

ওষুধ ও রসায়ন খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ১৯৮৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- ৫ কোটি টাকা এবং ৩ কোটি ১২ লাখ টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমান ২২ কোটি ৬৪ লাখ টাকা। এ কোম্পানির ৩১ লাখ ২০ হাজার শেয়ারের মধ্যে ২৪.২২ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৩.৩৮ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং ৭২.৪০ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:২৬ অপরাহ্ণ | বুধবার, ৩১ মার্চ ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।