বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাতিল হলো দুই কোম্পানির আইপিও আবেদন

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৬ জুন ২০২০   |   প্রিন্ট   |   870 বার পঠিত

বাতিল হলো দুই কোম্পানির আইপিও আবেদন

২ কোম্পানির শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়ার জন্য প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা যায়। কোম্পানিগুলো হলো- আল-ফারুক ব্যাগস এবং ইনফিনিটি টেকনোলজি। পাবলিক ইস্যু ও সিকিউরিটিজ আইন সঠিকভাবে পরিপালন না করায় কোম্পানি দুটির আবেদন বাতিল করা করা হয়েছে। তবে সংশ্লিষ্ট ইস্যু ম্যানেজাররা দাবি করেছেন যে, বিএসইসি কর্তৃক চিহ্নিত সমস্যাগুলি সমাধানযোগ্য, তবুও কমিশন আবেদনগুলি প্রত্যাখ্যান করেছে।

আল-ফারুক ব্যাগস: বাজারে আসার জন্য ২০১৮ সালের ১লা জুলাই বিএসইসিতে আবেদন করে আল ফারুক ব্যাগস। কোম্পানিটি বাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা তুলতে চেয়েছিলো। কোম্পানির মূল ব্যবসা হলো বিভিন্ন ধরণের পিপি ওভেন ব্যাগ, লাইনার, গার্মেন্টস পলি তৈরি এবং এগুলো রফতানি করা।

আইপিওর টাকা দিয়ে কোম্পানিটি মূলধন দিয়ে যন্ত্রপাতি ও সরঞ্জাম সংগ্রহ ক্রয়, ভবন নির্মাণ এবং ব্যাংক ঋণ পরিশোধ করতে চেয়েছিলো। পাবলিক ইস্যু রুলস পরিপালন না করায় আইপিওটি বাতিল করেছে বিএসইসি।

ইনফিনিটি টেকনোলজি: বাজারে আসার জন্য ২০১৮ সালের ১২এপ্রিল বিএসইসিতে আবেদন করা ইনফিনিটি টেকনোলজি ইন্টারন্যাশনাল লিমিটেড। কোম্পানিটি বাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা তুলতে চেয়েছিলো। এই টাকা দিয়ে অবকাঠামো এবং সফ্টওয়্যার উন্নয়নে ব্যয় করার কথা ছিলো।

ইনফিনিটি টেকনোলজি ইন্টারন্যাশনাল লিমিটেড ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হয়েছে। কোম্পানিটি বৃহৎ ডাটাবেস ম্যানেজমেন্ট সলিউশন, বিশেষত আর্থিক প্রতিষ্ঠানে আইটি সেবা প্রদানকারী একটি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান। এছাড়াও কোম্পানিটি স্থানীয়ভাবে এবং বিশ্বব্যাপী বিভিন্ন ধরণের প্রকৌশলগত এবং অ্যাপ্লিকেশনের কাজ করে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:১৪ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ জুন ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।