মঙ্গলবার ১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্ষিক আর্থিক প্রতিবেদন সংশোধন করেছে মার্কেন্টাইল ব্যাংক

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০   |   প্রিন্ট   |   375 বার পঠিত

বার্ষিক আর্থিক প্রতিবেদন সংশোধন করেছে মার্কেন্টাইল ব্যাংক

শেয়ারবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদন কিছুটা সংশোধন করে ব্যাংকটির পরিচালন মুনাফা অপরিবর্তিত থাকলেও নিট মুনাফা ও ইপিএস পরিবর্তন করেছে। গত ১১ মে বাংলাদেশ ব্যাংকের জারি করা এক প্রজ্ঞাপনের পরিপ্রেক্ষিতে আর্থিক প্রতিবেদনে এ সংশোধনী এনেছে ব্যাংকটি। তবে বিদায়ী বছরের জন্য ব্যাংকটি যে লভ্যাংশ ঘোষণা করেছিল, তা অপরিবর্তিত আছে। মার্কেন্টাইল ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

এদিকে, ব্যাংকটি ২১ তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) নতুন সময়সূচি প্রকাশ করেছে। আগামী ২৪ জুন, বুধবার সকাল ১১ টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে এই এজিএম অনুষ্ঠিত হবে। করোনাভাইরাসের প্রকোপ মোকাবেলায় ঘোষিত সাধারণ ছুটির কারণে এর আগে ব্যাংকটির এজিএম স্থগিত করা হয়েছিল।

আজ বৃহস্পতিবার (৪ জুন) অনুষ্ঠিত মার্কেন্টাইল ব্যাংকের পরিচালনা পর্ষদের এক বৈঠকে সংশোধিত আর্থিক প্রতিবেদন অনুমোদন ও এজিএমের সময়সূচি চূড়ান্ত করা হয়।

সংশোধিত প্রতিবেদন অনুসারে, আলোচিত বছরে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ঝড়ষড় ঊচঝ) হয়েছে ২ টাকা ৩২ পয়সা। আর সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ইপিএস (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ২ টাকা ৩৭ পয়সা। যা আগের বছরে ছিল যথাক্রমে ৩ টাকা ২০ পয়সা ও ৩ টাকা ১২ পয়সা (রিস্টেটেড)।

গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে এককভাবে ব্যাংকের শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভাপিএস) ছিল ২২ টাকা ৩১ পয়সা, আর সমন্বিতভাবে ২২ টাকা ৩৪ পয়সা।

গত ২২ মার্চ ব্যাংকটি শেয়ারহোল্ডারদের জন্য গত ১৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা। এর মধ্যে ১১ শতাংশ নগদ এবং বাকি ৫ শতাংশ বোনাস লভ্যাংশ।

সর্বশেষ বছরে মার্কেন্টইল ব্যাংকের শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ (এনওসিএফপিএস) ছিল যথাক্রমে ২ টাকা ১৫ পয়সা (এককভাবে) ও ২ টাকা ২২ পয়সা (সমন্বিতভাবে)। যা গত বছরের একই সময়ে ছিল যথাক্রমে ২ টাকা ১৩ পয়সা ও ২ টাকা ৪ পয়সা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:২৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।