বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএসইসির নতুন চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করলেন রবির সিইও

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৮ মে ২০২০   |   প্রিন্ট   |   358 বার পঠিত

বিএসইসির নতুন চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করলেন রবির সিইও

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সঙ্গে রবি আজিয়াটার ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাহতাব উদ্দিন আহমেদ সৌজন্য সাক্ষাত করেছেন । সাক্ষাতে রবির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) বিষয়েও আলোচনা হয়েছে।

সোমবার (১৮ মে) বিএসইসিতে নতুন চেয়ারম্যানের দ্বিতীয় কার্যদিবসে এই সৌজন্য সাক্ষাত হয়েছে।

বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মো: সাইফুর রহমান বিজনেস আওয়ারকে বলেন, আজকে রবি আজিয়াটার ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাহতাব উদ্দিন আহমেদ কমিশনের নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন। এসময় তিনি রবির আইপিও’র বিষয়ে আলোচনা করেছেন। এতে চেয়ারম্যান আইনের মধ্য থেকে রবির আইপিও কতটা দ্রুত কিভাবে করা যায়, তা দেখবেন বলে আশ্বস্ত করেছেন।

গত ২১ ফেব্রুয়ারি রবি আজিয়াটার শেয়ারবাজারে আসার কথা ঘোষনা দেয় মূল মালিক মালয়েশিয়ার কোম্পানি আজিয়াটা মালয়েশিয়া। এরপর ২ মার্চ বিএসইসিতে কোম্পানিটির পক্ষে ইস্যু ম্যানেজার আইডিএলসি ইনভেস্টমেন্টস আইপিও’র জন্য আবেদন করেছে।

জানা গেছে, অভিহিত মূল্যে অর্থাৎ প্রতিটি ১০ টাকায় ৫২ কোটি ৩৭ লাখ ৯৩ হাজার ৩৩৪টি শেয়ার ইস্যুর মাধ্যমে ৫২৩ কোটি ৭৯ লাখ ৩৩ হাজার ৩৪০ টাকা সংগ্রহ করবে রবি। নতুন শেয়ারের মধ্যে ৩৮৭ কোটি ৭৪ লাখ ২৪ হাজার টাকার শেয়ার আইপিওতে ইস্যু করা করা হবে বিনিয়োগকারিদের জন্য। বাকি ১৩৬ কোটি ৫ লাখ ৯ হাজার ৩৪০ টাকার শেয়ার ইস্যু করা হবে কোম্পানির কর্মচারী ও পরিচালকদের জন্য।

বাংলাদেশের শেয়ারবাজারের ইতিহাসে বহূজাতিক কোম্পানিগুলোর ট্রেক রেকর্ড খুব ভালো। সুশাষনের কারনে ওই কোম্পানিগুলোর ব্যবসা যেমন ভালো, একইভাবে লভ্যাংশ প্রদানের হার দেশীয় কোম্পানিগুলোর থেকে অনেক বেশি। এছাড়া বহূজাতিক কোম্পানিগুলো নগদ লভ্যাংশে বিশ্বাসী। প্রতারণার জন্য বা প্রকৃত ব্যবসায়িক চিত্র আড়াল করার জন্য বোনাস শেয়ার দেয় না।

অজিয়াটার তথ্য মতে, দেশে রবির সেবাগ্রহীতার সংখ্যা এখন ৪ কোটি ৭৩ লাখ, যা দেশের মোট গ্রাহক সংখ্যার প্রায় ৩০ শতাংশ। মালয়েশিয়ার কোম্পানি আজিয়াটা রবির ৬৮ দশমিক ৭ শতাংশ শেয়ারের মালিক।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৫০ অপরাহ্ণ | সোমবার, ১৮ মে ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।