বৃহস্পতিবার ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশিষ্ট বীমা ব্যক্তিত্ব একেএম সরওয়ারদি চৌধুরীর ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৩ মে ২০২৩   |   প্রিন্ট   |   118 বার পঠিত

বিশিষ্ট বীমা ব্যক্তিত্ব একেএম সরওয়ারদি চৌধুরীর ইন্তেকাল

ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক মুখ্য নির্বাহী কর্মকর্তা, প্রবীণ বীমা ব্যক্তিত্ব একেএম সরওয়ারদি চৌধুরী (৭৩) ইন্তেকাল করেছেন। সোমবার (২২মে) রাত ৮টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সরওয়ারদি চৌধুরী বর্ণাঢ্য কর্মজীবনের পুরো সময়ই বীমা খাতে ব্যয় করেছেন। শিক্ষাজীবন শেষে ১৯৭২ সালে তৎকালীন ইস্টার্ন ইন্স্যুরেন্সে জুনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। দেশ স্বাধীন হলে সাধারণ বীমা কর্পোরেশনে সহকারী ম্যানেজার হিসেবে যোগদান করেন। সাধারণ বীমা কর্পোরেশনে কাজ করা অবস্থায় বেসরকারি খাতের নন লাইফ বীমা প্রতিষ্ঠান গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সে যোগদান করেন। পরবর্তী সময়ে ফেডারেল ইন্স্যুরেন্সের জন্মলগ্ন থেকে ১৯৮৮ সালে জেনারেল ম্যানেজার হিসেবে যোগদান করে ১৯৯৬ সালে মুখ্য নির্বাহী কর্মকর্তা পদে পদোন্নতি লাভ করেন। ফেডারেল ইন্স্যুরেন্সে দীর্ঘ ২৩ বছর মুখ্য নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন শেষে ২০১৭ সাল থেকে দীর্ঘ ৫ বছর উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।

এ কে এম সরোয়ারদি চৌধুরী বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত ছিলেন। তিনি সীতাকুণ্ড সমিতি ঢাকার সভাপতি ও সমাজের কল্যাণে কাজ করার লক্ষ্যে ছাত্রজীবন থেকেই রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি ১৯৫০ সালের ১৬ মার্চ সীতাকুণ্ড উপজেলার সলিমপুর গ্রামে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী রাশেদা বেগম, মেয়ে তানিয়া ইসলাম, সুমাইয়া নুসরাত, ছেলে একেএম শরফুদ্দিন চৌধুরী সজিব ও একেএম জিয়াউদ্দিন চৌধুরীসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:১১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ মে ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।