শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বড় উত্থানে পুঁজিবাজারে লেনদেন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৩ ডিসেম্বর ২০২০   |   প্রিন্ট   |   226 বার পঠিত

বড় উত্থানে পুঁজিবাজারে লেনদেন

আজ বুধবার বড় উত্থানের মধ্য দিয়ে দেশের উভয় শেয়ারবাজারে শেষ হয়েছে লেনদেন। আজ শেয়ারবাজারের সব সূচকের পাশাপাশি টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। ডিএসইতে আজকের লেনদন সাড়ে তিন মাসের মধ্যে সর্বোচ্চ। তবে আজ বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ ডিএসইতে ১ হাজার ২৪০ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৬৪ কোটি ৮৪ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৯৭৫ কোটি ৫১ লাখ টাকার। ডিএসইতে আজকের লেনদেন ৩ মাস ১০ দিন বা ৭১ কার্যদিবসের মধ্যে সর্বোচ্চ। এর আগে ১৩ সেপ্টেম্বর আজকের চেয়ে বেশি লেনদেন হয়েছিল। ওই দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩২৯ কোটি ৭২ লাখ টাকার।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৪.৮০ পয়েন্ট বেড়ে ৫ হাজার ১৩৩.২৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.৩০ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২৩.৭১ পয়েন্ট এবং সিডিএসইসি ১৩.৬৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৮৬.৩০ পয়েন্ট, ১৮৩৬.২৩ এবং ১০৬০.৯৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৪টির বা ২৬.৫৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৬৯টির বা ৪৭.৭৪ শতাংশের এবং ৯১টি বা ২৫.৭১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৯০.১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭৪৪.৫৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৬টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৪টির দর। আজ সিএসইতে ৫২ কোটি ০৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:০৪ অপরাহ্ণ | বুধবার, ২৩ ডিসেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।