শনিবার ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিনা খরচে নিয়মিত চেকআপ ও রক্ত পরীক্ষা

মান্নান স্কুল অ্যান্ড কলেজ শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে হেলথকার্ড বিতরণ

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ০৪ আগস্ট ২০১৯   |   প্রিন্ট   |   361 বার পঠিত

মান্নান স্কুল অ্যান্ড কলেজ শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে হেলথকার্ড বিতরণ

হেলদি হার্ট হ্যাপি লাইফ অর্গানাইজেশন (হেলো) ডেঙ্গুরোগ প্রতিরোধ বিষয়ক আলোচনা সভায় মান্নান স্কুল অ্যান্ড কলেজের প্রায় ৩০০ ছাত্রছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাদের মাঝে বিনা খরচে নিয়মিত শারীরিক চেকআপ ও রক্ত পরীক্ষার জন্য হেলথ কার্ড বিতরণ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ হাবিবুর রহমান মোল্লা এবং বিশেষ অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ মো. শফিকুল ইসলাম, ৬৪নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ মো. মাসুদুর রহমান মোল্লা, পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কলেজ গভর্নিংবডির সভাপতি মো. আমীর হোসেন।

হেলোর সভাপতি আবু রেজা কাইউম খান আরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্কুল অ্যান্ড কলেজ গভর্নিংবডির সদস্যরা, হেলোর কোষাধ্যক্ষ আসলাম মোস্তাফা লিখন, হৃদরোগ বিশেষজ্ঞ ডা. সেলিম মাহমুদ, ডা. বিকাশ চন্দ্র দাস, ডা. মতিউর রহমান, ডা. মেসবাহ উল ইসলাম, প্রোগ্রাম ম্যানেজার শাহজাদা মো. সেলিম, স্কুল ও কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হাবিবুর রহমান মোল্লা এমপি বলেন, বর্তমান আধুনিক সমাজে ও স্বাস্থ্য সচেতনতার অনেক অভাব রয়েছে। বেশিরভাগ লোকই মনে করেন স্বাস্থ্য সমস্যা বয়স বাড়লে দেখা দেয়। কিন্তু দেখা যাচ্ছে প্রতিটি বয়সের মানুষই জটিল ও কঠিন রোগে আক্রান্ত হচ্ছে। হেলো নিজ উদ্যোগে আমাদের কাছে এসেছে স্বাস্থ্য সচেতনতা ও পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে রোগ নির্ণয় এবং প্রতিকারের পরামর্শ ও ব্যবস্থা গ্রহণে। স্কুল কমিটির সঙ্গে বসে তারা সার্বিক সহযোগিতার প্রতিশ্রæতি দিয়েছেন। বেসরকারি সংস্থার এমন উদ্যোগ শিক্ষা ও স্বাস্থ্য খাত আরও বিকশিত হবে বলে আশা করছি।

অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালের সহযোগী অধ্যাপক ও হেলোর প্রধান উপদেষ্টা ডা. এহসীন আহমদ।
ডা. মহসীন আহমদ বলেন, ‘মানবতার জন্য সচেতনতা, দাতব্য ও গবেষণা’ ¯েøাগান সামনে রেখে গঠিত হয়েছে হেলদি হার্ট হ্যাপি লাইফ-হেলো। এটি একটি বেসরকারি স্বেচ্ছাসেবী অলাভজনক অরাজনৈতিক প্রতিষ্ঠান। সংগঠনটি মূলত সমাজের বিভিন্ন বিষয়ে সচেতনতা, গবেষণা এবং প্রয়োজনীয় সেবা প্রদানের মাধ্যমে মানবিক উন্নয়নে ভ‚মিকা পালন করছে। কুড়িগ্রামের রৌমারী থেকে কক্সবাজারের চকরিয়ার প্রত্যন্ত অঞ্চলে হেলো মানবিক, আর্থিক ও স্বাস্থ্যসেবা দিয়ে আসছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:১৩ অপরাহ্ণ | রবিবার, ০৪ আগস্ট ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।