শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে বেনারসি পল্লী প্রকল্পে যৌক্তিকতা নির্ধারণ সংক্রান্ত সেমিনার

বিবিএনিউজ.নেট   |   বুধবার, ০৪ নভেম্বর ২০২০   |   প্রিন্ট   |   450 বার পঠিত

রংপুরে বেনারসি পল্লী প্রকল্পে যৌক্তিকতা নির্ধারণ সংক্রান্ত সেমিনার

রংপুরে বেনারসি পল্লীর উন্নয়নে নতুন আরেকটি প্রকল্প প্রণয়নের সম্ভাব্যতা এবং যৌক্তিকতা নির্ধারণে দিনব্যাপী এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রংপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ আলোচনা সভার আয়োজন করে বিসিক এবং ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বেনারসি পল্লী প্রকল্প-১ এর সাবেক প্রকল্প পরিচালক আলতাফ হোসেন। এ সময় তিনি বলেন, প্রকল্প-১ এর মাধ্যমে ৩শ জনকে ডিজাইন এবং নকশা উন্নয়ন ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ এবং ৫৪০ জনকে ব্যবস্থাপনা উন্নয়ন প্রশিক্ষণ প্রদান করা হয়। এছাড়া ৩৯ জন তাঁতীকে প্রায় ২০ লাখ টাকা ঋণ প্রদান করা হয়। বেনারসি পল্লী প্রকল্প-১ এর মাধ্যমে ৫শ মানুষের কর্মসংস্থান হয়েছে বলেও জানান তিনি।আলোচনা সভায় অংশগ্রহণ করেন বেনারসি তাঁতী, নকশাকার এবং ব্যবসায়ীসহ সংশ্লিষ্টরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন চেয়ারম্যান, বিসিক (রুটিন দায়িত্বে) ও প্রিজম প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক আব্দুস ছালাম। সভাপতিত্ব করেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান। উপস্থিত ছিলেন বিসিকের উন্নয়ন ও সম্প্রসারণ বিভাগের পরিচালক খলিলুর রহমান, মহিলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং নাসিব রংপুরের সভাপতি আনোয়ারা ফেরদৌস পলি, রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোস্তফা সোহরাব টিটু, রংপুর গংগাচড়া উপজেলা নির্বাহী অফিসার তসলিমা বেগম, গংগাচড়া উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন, বিসিক ও প্রিজম প্রকল্পের কর্মকর্তারা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:৫৫ অপরাহ্ণ | বুধবার, ০৪ নভেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11192 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।