সোমবার ৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে ৬৫ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ১৮ মে ২০১৯   |   প্রিন্ট   |   484 বার পঠিত

রাজধানীতে ৬৫ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া

রাজধানীর লালবাগ এলাকার বাসিন্দা আহসানউল্লাহ প্রচণ্ড গরমের কারণে ইফতার শেষ করে মাগরিবের নামাজ পড়‌ার আগে ঘরের সব জানালা খুলে নামাজ পড়তে দাঁড়ান। সালাম ফেরানোর আগেই টের পান প্রচণ্ড বাতাসে তার শরীর জুড়িয়ে যাচ্ছে। ক্ষণিকের মধ্যে বৃষ্টির ঝাপটা এসে শরীর ভিজিয়ে দেয়।

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘প্রকৃতির খেয়াল বোঝা দায়। বিকেলে আকাশে মেঘবৃষ্টির ছি‌ঁটেফোটার লক্ষণও ছিল না। গুমোট গরমে দম বন্ধ হয়ে আসছিল। কিন্তু সন্ধ্যার পরে নামা ঝড়ো বাতাস ও মুষলধারে বৃষ্টিতে প্রাণটা জুড়িয়ে গেল।’

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম রাত সাড়ে সাতটায় জানান, ইফতারের পর রাজধানীতে ঘণ্টায় ৬৫ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যায়। সেই সঙ্গে মুষলধারে বৃষ্টি শুরু হয়। ইফতারের পর বৃষ্টি নামায় নগরবাসী যেন স্বস্তির নিঃশ্বাস ফেলল।

প্যান্ডেল ভেঙে নিহত ১, আহত ১৫
এদিকে ঝড়-বৃষ্টিতে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটের প্যান্ডেল ভেঙে পড়ে নামাজরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু হয়েছে। একজন পুলিশসহ আহত হয়েছেন অন্তত ১৫ জন। নিহতের নাম শফিকুল ইসলাম (৩৬)।
আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ঢাকা মেডিকেল কলেজের পুলিশ ক্যাম্প ইনচার্জ ইন্সপেক্টর বাচ্চু মিয়া জানান, ঝড়ে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটের প্যান্ডেল ভেঙে পড়ে শফিকুল ইসলাম নামে একজন মারা গেছেন। তার মরদেহ হাসপাতালেই রয়েছে। একই ঘটনায় নগর পুলিশের বিশেষ শাখার (এসবি) এএসআই শরিফুল ইসলাম (৩৬) ছাড়াও রফিউজ্জামান (২৪), মনিরুল ইসলাম (৩০), আব্দুল কুদ্দুস (৩৪), জানে আলম (২২), সাদিকুর রহমান (২৭), তারেক রহমান (৩৫), মাসুদ (২৬), জহিরুল ইসলাম (২৮), সজীব (২৫), আওয়াল (২৮), বিপ্লব (২৪) ও আমিন উল্লাহ (২৬) আহত হয়েছেন।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম রাত সাড়ে সাতটায় জানান, ইফতারের পর রাজধানীতে ঘণ্টায় ৬৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যায়। সেই সঙ্গে মুষলধারে বৃষ্টি শুরু হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৫৬ পূর্বাহ্ণ | শনিবার, ১৮ মে ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।