বুধবার ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোমে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারীদের পুরস্কৃত করলো বাংলাদেশ দূতাবাস

বিবিএ নিউজ.নেট   |   বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর ২০২১   |   প্রিন্ট   |   157 বার পঠিত

রোমে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারীদের পুরস্কৃত করলো বাংলাদেশ দূতাবাস

আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২১ উপলক্ষে ইতালির রোমে বাংলাদেশ দূতাবাস দুই মহিলাসহ ৬ প্রবাসী বাংলাদেশী এবং ১ ব্যবসা প্রতিষ্ঠানকে রেমিট্যান্স পুরস্কার প্রদান করেছে।

বুধবার (২২ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় সোমবার দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরস্কার প্রদান করা হয়। ইতালি থেকে বাংলাদেশে জুলাই ২০২০ থেকে জুন ২০২১ সময়ের মধ্যে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী হিসেবে তাদেরকে পুরস্কৃত করা হয়। ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান পুরস্কার বিতরণ করেন।

অভিবাসী দিবসে দূতাবাস আয়োজিত অনুষ্ঠানের মধ্যে ছিল পবিত্র কোরআন তেলাওয়াত। এ উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিবের বাণী পাঠ, আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ।

সভার শুরুতে দূতাবাসের কাউন্সেলর (শ্রমকল্যাণ) মো. এরফানুল হক প্রবাসীদের অধিকার রক্ষা, তাদের কল্যাণ এবং বৈধপথে রেমিট্যান্স প্রেরণে প্রবাসীদের উদ্বুদ্ধকরণে বাংলাদেশ সরকার গৃহীত পদক্ষেপসমূহসহ দূতাবাসের ভূমিকার উপর একটি প্রতিবেদন পেশ করেন।

রেমিট্যান্স পুরস্কার প্রাপ্তদের মধ্যে অনুষ্ঠানে সশরীরে উপস্থিত দ’ুজন এবং ডিজিটাল মাধ্যমে যুক্ত হয়ে পাঁচজন বক্তব্য প্রদান করেন।

তারা এ স্বীকৃতি প্রদানের জন্য দূতাবাসকে আন্তরিক ধন্যবাদ জানান।

রাষ্ট্রদূত আহসান তার বক্তব্যে পুরস্কার প্রাপ্তদের সবাইকে আন্তরিক অভিনন্দন জানান। সেই সাথে রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে দেশের র্অথনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য প্রবাসী সকল বাংলাদেশীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

রাষ্ট্রদূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে উল্লেখ করেন, ২০২১ বছরটি মুজিববর্ষ এবং বাংলাদেশের স্বাধীনতা ও বিজয়ের সুর্বণ জয়ন্তীর কারণে খুবই তাৎপর্যপূর্ণ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারকে তিনি ‘প্রবাসী-বান্ধব সরকার’ উল্লেখ করে এবারের প্রতিপাদ্য শতর্বষে জাতির পিতা, সুবর্ণে স্বাধীনতা অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতাকে সামনে রেখে সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন। রাষ্ট্রদূত আহসান বৈধ অভিবাসনের পক্ষে বাংলাদেশ সরকারের দৃঢ় অবস্থানের কথা পুর্নব্যক্ত করেন। তিনি আরো বলেন, করোনা মহামারির কারণে বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশীদের দেশে ফেরত আনা এবং চাকরি হারানো ক্ষতিগ্রস্ত প্রবাসীদেরকে বাংলাদেশ সরকারে আর্থিক সাহায্য প্রদানের বিষয়টিও উল্লেখ করেন। ইতালি প্রবাসীদের উদ্দেশে রাষ্ট্রদূত আরো বলেন, পাসপোর্ট সংক্রান্ত সমস্যা সমাধান এবং অন্যান্য সেবার মান বৃদ্ধি করার জন্য দূতাবাস আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

২০২১ সালের রেমিট্যান্স পুরস্কার প্রাপ্তরা হলেন ব্যক্তি ক্যাটাগরি (পুরুষ) মোহাম্মদ জাহাঙ্গীর ফরাজী, কার্ত্তিক চন্দ্র ঘোষ,শাহাজালাল মিলন, রায়হান মোহাম্মদ উদ্দিন রাসেল এবং ব্যক্তি ক্যাটাগরি (মহিলা) হাবিবা কবির, মেহেনাস তাব্বাসুম। প্রতিষ্ঠান ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন ‘বাংলা এসআরএল।’

বৈধ পথে রেমিট্যান্স প্রেরণকারীদের উৎসাহ প্রদানের লক্ষ্যে ২০১৯ সালে বাংলাদেশ দূতাবাস, রোম রেমিট্যান্স পুরস্কার চালু করে। মহামারির ভয়াবহতার প্রেক্ষিতে ইতালি সরকার আরোপিত কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ করে সীমিত পরিসরে এ অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:০৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11190 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।