রবিবার ৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষার্থীদের অবরোধে পুরান ঢাকা অচল

বিবিএনিউজ.নেট   |   বুধবার, ২০ মার্চ ২০১৯   |   প্রিন্ট   |   790 বার পঠিত

শিক্ষার্থীদের অবরোধে পুরান ঢাকা অচল

রাজধানীর বসুন্ধরা আবাসিক গেট এলাকায় সড়ক অবরোধের পর পুরান ঢাকার তাঁতি বাজার, জনসন রোড ও রায় সাহেব বাজার এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীদের সড়ক অবরোধে কার্যত ‘অচল’ হয়ে পড়েছে পুরান ঢাকা।

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও কবি নজরুল কলেজের শিক্ষার্থীরা ওই এলাকার সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান লেখা ব্যানার, ফেস্টুন নিয়ে বিক্ষোভ করছেন। এতে ওই এলাকার সকল রুটে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

বিষয়টি নিশ্চিত করে সূত্রাপুর থানার ওসি (অপারেশন) আমিনুল বাশার জাগো নিউজকে বলেন, আন্দোলনের নামে রাস্তা বন্ধ করে জনগণের হয়রানি করা -এটা মোটেও ঠিক নয়। তাদের (শিক্ষার্থীদের) উচিৎ জনগণের ভোগান্তি না করে শান্তিপূর্ণভাবে আন্দোলন করা।

এদিকে বিইউপি শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহতের ঘটনায় দ্বিতীয় দিনের মতো রাজধানীর বসুন্ধরা আবাসিক গেট এলাকায় সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। বুধবার সকাল সাড়ের ৯টা থেকে প্রগতি সরণি অবরোধ করে তারা বিক্ষোভ করছেন। এসে প্রগতি সরণিতেও যান চলাচল বন্ধ রয়েছে।

গত মঙ্গলবার সকাল ৭টার দিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন প্রগতি সরণি এলাকায় সুপ্রভাত (ঢাকা মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হয়। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ৮ দফা দাবি ঘোষণা করেন এবং বুধবার সকাল ৮টা পর্যন্ত অবরোধ কর্মসূচি স্থগিত করেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৩৮ অপরাহ্ণ | বুধবার, ২০ মার্চ ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।