শনিবার ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সপ্তাহজুড়ে ২২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা 

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৫ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   53 বার পঠিত

সপ্তাহজুড়ে ২২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা 

শেয়ারেবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের ২২ কোম্পানি সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানিগুলোর মধ্যে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো অন্তবর্তী ডিভিডেন্ড ঘোষণা করেছে। বাকি ২১টি কোম্পানির মধ্যে ১৬টি কমবেশি ডিভিডেন্ড দিলেও ৫টি কোম্পানি কোনো ডিভিডেন্ডই দেয়নি। অর্থাৎ কোম্পানিগুলো ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে।

২২ কোম্পানির ডিভিডেন্ড সংক্রান্ত তথ্য নিচে দেওয়া হলো-

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো: জানু-সেপ্টেম্বর ২০২২ সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি ১০০ শতাংশ ক্যাশ অন্তবর্তী ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৪ টাকা ৫২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২১ টাকা ৪১ পয়সা। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি): সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১৪ টাকা ৮০ পয়সা। গত অর্থবছরে ইপিএস ছিল ৪ টাকা ৭২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭২ টাকা ৫২ পয়সা। আগামী ০৬ ডিসেম্বর ২০২২ বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ নভেম্বর।

খুলনা পাওয়ার: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এই ডিভিডেন্ড শুধুমাত্র সাধারণ বিনিয়োগকারীদের জন্য। উদ্যোক্তা পরিচালকদের জন্য ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়া হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ পয়সা। গত অর্থবছর ইপিএস ছিল ৮৭ পয়সা। আগামী ২৮ ডিসেম্বর এজিএম করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ নভেম্বর।

আরডি ফুড: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১৮ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৬৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৫ টাকা ১৫ পয়সা। কোম্পানির এজিএম আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ ডিসেম্বর।

একমি পেস্টিসাইড: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫১ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ১২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ৯৯ পয়সা। কোম্পানির এজিএম আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

লুব-রেফ: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ১৩ পয়সা। আগের বছর ইপিএস ছিলো ৩ টাকা ৪১ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

এস্কয়ার নিট: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৩৬ পয়সা। গত অর্থবছরে ইপিএস ছিল ২ টাকা ২০ পয়সা। ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৫ টাকা ০৪ পয়সা। আগামী ২৫ জানুয়ারি এজিএম করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ নভেম্বর।

আলিফ ইন্ডাস্ট্রিজ: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এই ডিভিডেন্ড শুধুমাত্র সাধারণ বিনিয়োগকারীদের জন্য। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৫৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১ টাকা ৪৫ পয়সা। আগামী ২৯ ডিসেম্বর এজিএম করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ নভেম্বর।

আলিফ ম্যানুফ্যাকচারিং: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এই ডিভিডেন্ড শুধুমাত্র সাধারণ বিনিয়োগকারীদের জন্য। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫৮ পয়সা। গত অর্থবছরে ইপিএস ছিল ৪৪ পয়সা। আগামী ২৯ ডিসেম্বর এজিএম করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ নভেম্বর।

ড্যাফোডিল কম্পিউটার্স: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৭ পয়সা। গত অর্থবছরে ইপিএস ছিল ৭০ পয়সা। আগামী ২২ ডিসেম্বর এজিএম করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

জিপিএইচ ইস্পাত: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১১ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ দশমিক ৫০ শতাংশ ক্যাশ এবং ৫ দশমিক ৫০ শতাংশ বোনাস ডিভিডেন্ড। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৪২ পয়সা। গত অর্থবছরে ইপিএস ছিল ৪ টাকা ১৮ পয়সা। আগামী ২৮ ডিসেম্বর এজিএম করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ নভেম্বর।

ইউনিক হোটেল: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ২০ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৩২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৮৪ টাকা ৭৩ পয়সা। কোম্পানির এজিএম আগামী ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

প্রাইম টেক্সটাইল: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৩ পয়সা। আগের বছর ইপিএস ছিলো ৬২ পয়সা। কোম্পানির এজিএম আগামী ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

দেশ গার্মেন্টস: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১০ শতাংশ বোনাস ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫ পয়সা। গত অর্থবছর ইপিএস ছিল ৪০ পয়সা। সমাপ্ত অর্থবছরে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯ টাকা ৪৫ পয়সা। আগামী ২৬ ডিসেম্বর এজিএম করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ নভেম্বর।

সিলকো ফার্মাসিটিক্যালস: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৮১ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৮২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২১ টাকা ৯৫ পয়সা। কোম্পানির এজিএম আগামী ১০ জানুয়ারি তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ ডিসেম্বর।

ঢাকা ডাইং: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি শুন্য দশমিক ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১০ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৬০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৪ টাকা ৬৪ পয়সা। কোম্পানির এজিএম আগামী ০৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ নভেম্বর।

হাক্কানি পাল্প: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৩ টাকা ৫৪ পয়সা। কোম্পানির এজিএম আগামী ১৭ ডিসেম্বর তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

উসমানিয়া গøাস: সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ টাকা ৬৬ পয়সা। আগের বছর শেয়ারপ্রতি লোকসান ছিল ৬ টাকা ৬৬ পয়সা ।
আগামী ৩০ ডিসেম্বর কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।
তুং হাই নিটিং: সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত শেয়ারপ্রতি লোকসান ছিল ২৯ পয়সা। আগামী ১২ ডিসেম্বর কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

লিগ্যাসী ফুটওয়্যার: সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৮৬ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৯ টাকা ৮৩ পয়সা। আগামী ২৫ ডিসেম্বর কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

জাহিন স্পিনিং: সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ২৮ পয়সা। আগের বছর শেয়ারপ্রতি লোকসান ছিল ২ টাকা ৫২ পয়সা ।
আগামী ২৬ ডিসেম্বর কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

বিডি থাই: সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ০২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ২৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৮ টাকা ৩৩ পয়সা। আগামী ২৭ ডিসেম্বর কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৫১ অপরাহ্ণ | শনিবার, ০৫ নভেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।