শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সপ্তাহজুড়ে ৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

বিবিএ নিউজ.নেট   |   শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   276 বার পঠিত

সপ্তাহজুড়ে ৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সপ্তাহজুড়ে লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি।

কোম্পানিগুলো হচ্ছে- বৃটিশ আমেরিকান টোব্যাকো, প্রাইম ইন্স্যুরেন্স, ইনটেক লিমিটেড এবং আরএকে সিরামিকস লিমিটেড।

৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিগুলো।

বৃটিশ আমেরিকান টোব্যাকো: সমাপ্ত বছরের জন্য কোম্পানিটি ৩০০ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এছাড়াও কোম্পানিটি ১ঃ২ বোনাস ডিভিডেন্ড দেবে। এরআগে কোম্পানিটি ৩০০ শতাংশ অন্তবর্তী নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। চূড়ান্ত ডিভিডেন্ড নিয়ে কোম্পানিটির ঘোষিত মোট ক্যাশ ডিভিডেন্ডের পরিমাণ দাঁড়াচ্ছে ৬০০ শতাংশ। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬০ টাকা ৪৮ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ৫১ টাকা ৩৭ পয়সা। গত ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৮৮ টাকা ৮৯ পয়সা। আগামী ২৮ মার্চ কোম্পানিটির ৪৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ মার্চ।

প্রাইম ইন্স্যুরেন্স : বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩১ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২৮ মার্চ। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ মার্চ।

ইনটেক লিমিটেড : ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি। বিদায়ী বছরে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩৯ পয়সা। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থের প্রবাহ ছিল ১২ পয়সা। গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১০ টাকা ৭০ পয়সা। আগামী ২২ মার্চ কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ ফেব্রুয়ারি।
আরএকে সিরামিকস : ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বা ইপিএস হয়েছে ৭৩ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৭৩ পয়সা। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থের প্রবাহ ছিল ২ টাকা ৮৭ পয়সা। গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে আরএকে সিরামিকস লিমিটেডের শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৬ টাকা ৪১ পয়সা। আগামী ৩১ মার্চ, সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ ফেব্রুয়ারি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৩০ অপরাহ্ণ | শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।