বুধবার ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সপ্তাহজুড়ে ৫ কোম্পানিকে ডিএসই’র তদন্ত নোটিশ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১   |   প্রিন্ট   |   172 বার পঠিত

সপ্তাহজুড়ে ৫ কোম্পানিকে ডিএসই’র তদন্ত নোটিশ

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানিকে গত সপ্তাহে (১২-১৬ সেপ্টেম্বর) তদন্ত নোটিশ দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। কোম্পানিগুলো হলো- মনোস্পুল পেপার, এএমসিএল (প্রাণ), তমিজউদ্দিন টেক্সটাইল, আলিফ ইন্ডাস্ট্রিজ এবং এমবি ফার্মা। এসব কোম্পানির অস্বাভাবিক দর বাড়ার কারণে কোম্পানিগুলোকে শোকজ করা হয়েছে। এর প্রেক্ষিতে কোম্পানিগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে দর বাড়ার মূল্য সংবেদনশীল তথ্য তাদের কাছে নেই। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

১. মনোস্পুল পেপার: কোম্পানিটির শেয়ার দর গত ২৪ আগস্ট ছিল ১৬৯.৩০ টাকায়। আর ৯ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২২৫ টাকায়। অর্থাৎ এই ১৮ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৫৫.৭০ টাকা বা ৩৩ শতাংশ বেড়েছে।

২. এএমসিএলের (প্রাণ): কোম্পানিটির শেয়ার দর গত ২৬ আগস্ট ছিল ২১৩.৬০ টাকায়। আর ১২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৩১২.৭০ টাকায়। অর্থাৎ এই ১৬ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৯৯.১০ টাকা বা ৪৩ শতাংশ বেড়েছে।

৩. তমিজউদ্দিন টেক্সটাইল: কোম্পানিটির শেয়ার দর গত ২৪ আগস্ট ছিল ৮২.৩০ টাকায়। আর ১২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১৭৬ টাকায়। অর্থাৎ এই ১৮ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৯৩.৭০ টাকা বা ১১৪ শতাংশ বেড়েছে।

৪. আলিফ ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটির শেয়ার দর গত ৫ সেপ্টেম্বর ছিল ৪১.৮০ টাকায়। আর ১২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৩.৭০ টাকায়। অর্থাৎ এই ৫ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১১.৯০ টাকা বা ২৮ শতাংশ বেড়েছে।

৫. এমবি ফার্মা: কোম্পানিটির শেয়ার দর গত ১ সেপ্টেম্বর ছিল ৪৪৪.৪০ টাকায়। আর ১২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৯৭.২০ টাকায়। অর্থাৎ এই ৭ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১৫২.৮০ টাকা বা ৩৪ শতাংশ বেড়েছে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:২৮ অপরাহ্ণ | শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।