মঙ্গলবার ১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সপ্তাহজুড়ে ৭ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৫ জুলাই ২০২০   |   প্রিন্ট   |   505 বার পঠিত

সপ্তাহজুড়ে ৭ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : গত সপ্তাহে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানি। এগুলো হলো- প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড, ন্যাশনাল হাইজিং ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, পাইওনিয়র ইন্স্যুরেন্স লিমিটেড, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানি লি., ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এবং ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড : গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ২২ শতাংশ নগদলভ্যাংশ দেবে। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ১৯ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩ টাকা ২ পয়সা। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৫ টাকা ৫৭ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৬১ পয়সা। গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫০ টাকা ৬৩ পয়সা। কোম্পানিটির পরবর্তী বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ সেপ্টেম্বর, সকাল সাড়ে ১১টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ আগস্ট।

ন্যাশনাল হাইজিং ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড : কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ১০ শতাংশ লভ্যাংশ দেবে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ২ টাকা ২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ৩৬ পয়সা। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল মাইনাস ৩০ টাকা ৪ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ২৩ টাকা ৭৩ পয়সা।
গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৬ টাকা ১৬ পয়সা।
কোম্পানিটির পরবর্তী বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ সেপ্টেম্বর, সকাল ১২টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ আগস্ট।

পাইওনিয়র ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ২০ শতাংশ নগত লভ্যাংশ দেবে। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৮৯ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩ টাকা ৮২ পয়সা।
৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৫ টাকা ৪৮ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৪ টাকা ৭৮ পয়সা। গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৪ টাকা ০৯ পয়সা। কোম্পানিটির পরবর্তী বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩ সেপ্টেম্বর, সোমবার, সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ আগস্ট।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানি লি. : ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত সময়ে শেয়ারহোল্ডারদের ৭ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে বীমা খাতের মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানি লি.। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৩ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) ১৮.২৭ টাকা। ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ২৭ সেপ্টেম্বর সকাল ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ আগস্ট।

ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড : গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে বীমা খাতের কোম্পানি নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ১০ শতাংশ লভ্যাংশ নগদ দেবে। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৬৫ পয়সা।আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩ টাকা ২৭ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৩৩ পয়সা।
গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ৪৯ পয়সা।
কোম্পানিটির পরবর্তী বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ সেপ্টেম্বর, সোমবার, বিকাল ৪ টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ আগস্ট।

প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড : গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে বীমা খাতের কোম্পানি প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ২০ শতাংশ লভ্যাংশ দেবে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। কোম্পানিটির পরবর্তী বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ সেপ্টেম্বর, রোববার, বেলা ১২টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১২ আগস্ট, বুধবার নির্ধারণ করা হয়েছে।

ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড : গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি কোম্পানি ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ১০ শতাংশ লভ্যাংশ দেবে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৮ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৪৯ পয়সা।
আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ২ টাকা ৩ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ৩৪ পয়সা।
গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৪ টাকা ৮৫ পয়সা।
কোম্পানিটির পরবর্তী বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১০ অক্টোবর, শনিবার সকাল সাড়ে ১০টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ আগস্ট, বৃহস্পতিবার নির্ধারণ করা হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:২৩ পূর্বাহ্ণ | শনিবার, ২৫ জুলাই ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।