বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সপ্তাহজুড়ে ৯ কোম্পানিকে ডিএসই’র শোকজ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১১ সেপ্টেম্বর ২০২১   |   প্রিন্ট   |   168 বার পঠিত

সপ্তাহজুড়ে ৯ কোম্পানিকে ডিএসই’র শোকজ

গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জের শোকজ নোটিশ পেয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানি। কোম্পানিগুলো হলো- ইমাম বাটন, ডরিন পাওয়ার, এডিএন টেলিকম, দুলামিয়া কটন, শেফার্ড, ডমিনেজ স্টিল, ইস্টার্ন লুব্রিকেন্টস, সমতা লেদার এবং বাংলাদেশ সাবমেরিন ক্যাবল। এসব কোম্পানির অস্বাভাবিক হারে দর বাড়ার কারণে কোম্পানিগুলোকে তদন্ত নোটিশ পাঠায় ডিএসই। নোটিশের জবাবে এসব কোম্পানির কর্তৃপক্ষ জানিয়েছে অস্বাভাবিক দর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই। কোম্পানিগুলোর কর্তৃপক্ষের মতামতের ভিত্তিতে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কোম্পানিগুলোর শেয়ার নিয়ে সতর্কবার্তা জারি করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

১. ইমাম বাটন: কোম্পানিটির শেয়ার দর গত ৯ আগস্ট কোম্পানিটির শেয়ার দর ছিল ৩২ টাকা ৫০ পয়সা । ৫ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর ৪৩ টাকা ৫০ পয়সায় উন্নীত হয়। অর্থাৎ এই ২৫ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১১ টাকা বা ৩৩.৮৪ শতাংশ বেড়েছে।

২. ডরিন পাওয়ার: কোম্পানিটির শেয়ার দর গত ৯ আগস্ট কোম্পানিটির শেয়ার দর ছিল ৭০ টাকা ২০ পয়সা। ৬ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর ৯১ টাকা ৩০ পয়সায় উঠে। অর্থাৎ এই ২৫ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ২১ টাকা ১০ পয়সা সবা ৩০.০৫ শতাংশ বেড়েছে।

৩. এডিএন টেলিকম: কোম্পানিটির শেয়ার দর গত ৩১ আগস্ট কোম্পানিটির শেয়ার দর ছিল ৬১ টাকা ৩০ পয়সা। ৯ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর ৭৮ টাকা ৬০ পয়সায় উঠে। অর্থাৎ এই ৭ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১৭ টাকা ৩০ পয়সা বা ২৮.২২ শতাংশ বেড়েছে।

৪. দুলামিয়া কটন: কোম্পানিটির শেয়ার দর গত ১৮ আগস্ট ছিল ৫৮ টাকা ৯০ পয়সা। গত ৭ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দাম বেড়ে দাঁড়ায় ৭৮ টাকা ৫০ পয়সায়। অর্থাৎ এই ১৩ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১৯ টাকা ৬০ পয়সা। যা শতাংশের হিসেবে ৩৩ শতাংশ বেড়েছে।

৫. শেফার্ড ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটির শেয়ার দর গত ২ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দাম ছিল ১৮ টাকা ৩০ পয়সা। সেখান থেকে তিন কার্যদিবস শেষে গত ৭ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দাম বেড়ে দাঁড়ায় ২১ টাকা ৬০ পয়সায়। শেয়ারের দাম বেড়েছে ৩ টাকা ৩০ পয়সা। যা শতাংশের হিসেবে ১৮ শতাংশ

৬. ডমিনেজ স্টিল: কোম্পানিটির শেয়ার দর গত ২৯ আগস্ট লিমিটেডের শেয়ারের দাম ছিল ২৯ টাকা ৪০ পয়সা। আর ৭ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দাম ৭ টাকা ৭০ পয়সা বেড়ে দাঁড়ায় ৩৮ টাকা ১০ পয়সায়।

৭. ইস্টার্ন লুব্রিকেন্টস: কোম্পানিটির শেয়ার দর গত ১৮ আগস্ট ইস্টার্ন লুব্রিকেন্টসের শেয়ারের দাম ছিল ১ হাজার ৪১৭ টাকা। সেখান থেকে ৬৮৩ টাকা বেড়ে গত ৭ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দাম দাঁড়ায় ২১০০ টাকা ৯০ পয়সায়। অর্থাৎ ৪৮ শতাংশ বেড়েছে।

৮. সমতা লেদারের: শেয়ার দর গত ২৬ আগস্ট ছিল ৮৫.৯০ টাকায়। আর ৮ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১২২.৭০ টাকায়। অর্থাৎ এই ৮ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৩৬.৮০ টাকা বা ৪৩ শতাংশ বেড়েছে।

৯. বাংলাদেশ সাবমেরিন ক্যাবল: শেয়ার দর গত ১ সেপ্টেম্বর ছিল ১৭৮.৯০ টাকায়। আর ৮ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২২১.৭০ টাকায়। অর্থাৎ এই ৫ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৪২.৮০ টাকা বা ২৪ শতাংশ বেড়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৪৪ অপরাহ্ণ | শনিবার, ১১ সেপ্টেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।