শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাংবাদিক হিলালী ওয়াদুদ চৌধুরী আর নেই

বিবিএনিউজ.নেট   |   শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   271 বার পঠিত

সাংবাদিক হিলালী ওয়াদুদ চৌধুরী আর নেই

দৈনিক ভোরের কাগজের জ্যেষ্ঠ সহ-সম্পাদক হিলালী ওয়াদুদ চৌধুরী আর নেই। শুক্রবার সকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৪৯ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, একমাত্র মেয়ে সামারা হিলালী, মা, ভাই-বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। হিলালী ওয়াদুদ চৌধুরী ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও জাতীয় প্রেসক্লাবের সদস্য ছিলেন।

পরিবারের বরাত দিয়ে হিলালীর মৃত্যুর বিষয়ে ভোরের কাগজে বলা হয়, শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিতব্য সাব-এডিটরস কাউন্সিলের সাধারণ সভায় যোগদানের জন্য খিলগাঁওয়ের বাসা থেকে বের হচ্ছিলেন হিলালী ওয়াদুদ চৌধুরী। এমন সময় বুকে ব্যথা অনুভব করেন তিনি। তাকে মালিবাগ খিদমাহ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মরহুমের প্রথম নামাজে জানাজা স্থানীয় এলাকায়, দ্বিতীয় জানাজা কর্মস্থল ভোরের কাগজ প্রাঙ্গণ ও তৃতীয় জানাজা জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। জানাজা শেষে সাংবাদিক ও সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় প্রেসক্লাবের পক্ষ থেকে শোক প্রকাশ করে সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত তিনি ভোট চেয়েছেন, তার মৃত্যুর খবরে প্রতিটি সদস্য মর্মাহত। আমরা প্রতিটি কাজে তাকে পাশে পেয়েছি। তিনি নীরবে কাজ করতেন, তার মধ্যে কোনো প্রদর্শন ইচ্ছে ছিল না। তার জীবন থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। প্রেসক্লাব সবসময় তার পরিবারের পাশে থাকবে।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, শুক্রবার সকালে প্রেসক্লাবে সাব-এডিটরস কাউন্সিলের সাধারণ সভায় অংশ নিতে হিলালী ওয়াদুদ চৌধুরী বাসা থেকে বের হচ্ছিলেন। হঠাৎ বুকে তীব্র ব্যথা অনুভব করায় তাকে দ্রুত মালিবাগের খিদমাহ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। তার গ্রামের বাড়ি নীলফামারীর ডোমারে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

জানাজায় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালীন নোমানী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক ও বর্তমান নেতারা।

উল্লেখ্য, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) নির্বাচনের সভাপতি প্রার্থী ছিলেন হিলালী ওয়াদুদ চৌধুরী। আগামীকাল শনিবার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। নির্বাচনের একদিন আগেই না ফেরার দেশে চলে গেলেন তিনি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:২৫ অপরাহ্ণ | শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।