শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাধারণ বিনিয়োগকারীদের জন্য শেয়ার মূল্য কমাতে চায় ওয়ালটন হাইটেক

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৭ জুন ২০২০   |   প্রিন্ট   |   362 বার পঠিত

সাধারণ বিনিয়োগকারীদের জন্য শেয়ার মূল্য কমাতে চায় ওয়ালটন হাইটেক

বর্তমান প্রেক্ষাপটে সাধারণ বিনিয়োগকারীদের জন্য কাট-অফ প্রাইস ২০ শতাংশ কমাতে চায় কোম্পানি কর্তৃপক্ষ। এজন্য কোম্পানির পক্ষ থেকে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) আবেদন করা হয়েছে। বিএসইসির অনুমোদন পেলেই সাধারণ বিনিয়োগকারীদের জন্য কোম্পানিটির কাট অফ প্রাইস হবে ২৫২ টাকা। এর আগে ১০ শতাংশ কমে কোম্পানিটির কাট অফ প্রাইস ছিল ২৮৩ টাকা। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের নিলামের মাধ্যমে কাট-অফ প্রাইস নির্ধারণ করা হয়েছে ৩১৫ টাকা। নিলামে সর্বোচ্চ থেকে কাট-অফ প্রাইস পর্যন্ত দর প্রস্তাবকারীরা, তাদের প্রস্তাবিত দরে ৬০ কোটি ৯৬ লাখ ৫৭ হাজার ৮০৫ টাকার শেয়ার কিনবেন। আর কাট অফ প্রাইস থেকে ২০ শতাংশ কম দরে বা প্রতিটি ২৫২ টাকা করে ৩৯ কোটি ৩ লাখ ৪২ হাজার ১৯৫ টাকার শেয়ার প্রাথমিক গণপ্রস্তাবে ইস্যু করা হবে।

এর আগে গত ২ মার্চ বিকাল ৫টায় কোম্পানিটি কাট অফ প্রাইস নির্ধারণের জন্য নিলাম শুরু করে। গত ৫ মার্চ বিকাল ৫টায় কোম্পানিটির কাট- অফ প্রাইস নির্ধারণ হয়েছে।

জানা গেছে, বিডিংয়ে ২৩৩ জন বিডার দর প্রস্তাব করে। এর মধ্যে ২১০ টাকা দরে সবচেয়ে বেশি বিডার দর প্রস্তাব করেছে। এরপর ১৫০ টাকায় দ্বিতীয় সর্বোচ্চ দর প্রস্তাব করা হয়।

বিডিংয়ে ২৩৩ জন বিডার সর্বোচ্চ ৭৬৫ টাকা থেকে সর্বনিম্ন ১২ টাকার দর প্রস্তাব করে। মোট ১৮৬ কোটি ১২ লাখ ৫৪ হাজার ৩০০ টাকার দর প্রস্তাব করা হয়।

এর আগে কোম্পানিটির বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়ার অংশ হিসেবে নিলামের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি এবং কাট-অফ প্রাইস (ঈঁঃ-ড়ভভ ঢ়ৎরপব) নির্ধারণের প্রস্তাব অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

কোম্পানিটি আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা সংগ্রহ করবে। আর এই অর্থ কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিওর ব্যয় মেটাতে কাজে লাগানো হবে।

সর্বশেষ ৫ অর্থবছরে কোম্পানিটির ভারিত গড় হিসাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২৮ টাকা ৪২ পয়সা। আর ৩০ জুন, ২০১৯ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (পুনর্মুল্যায়ন সঞ্চিতিসহ) ছিল ২৪৩ টাকা ১৬ পয়সা। আর পুনর্মুল্যায়ন সঞ্চিতি ছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৩৮ টাকা ৫৩ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে আছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৪৫ অপরাহ্ণ | রবিবার, ০৭ জুন ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।