শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাব-রেজিস্ট্রার মোসারফ ও স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা

  |   বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   60 বার পঠিত

সাব-রেজিস্ট্রার মোসারফ ও স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা

সাবেক সাব রেজিস্ট্রার মো. মোসারফ হোসেন চৌধুরী ও তার স্ত্রী মোসা. মারজাহান বেগমের বিরুদ্ধে ৮ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক)। সাবেক সাব রেজিস্ট্রারের স্ত্রী মোসা. মারজাহান বেগমের নামেও রয়েছে বিপুল পরিমান অবৈধ সম্পদ।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ সংস্থাটি উপ-সহকারী পরিচালক মোহাম্মদ ন্যায্যমূল্য আহসান গাজী বাদী হয়ে মামলাটি করেন।

গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক। তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারা তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা, মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) (৩) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় অভিযোগ আনা হয়েছে।

দুদকের এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামী মোসা. মারজাহান বেগম ২০১২ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত ৩৭টি দলিল মূলে (ক্রয়, দানপত্র এবং হেবা দলিল) মোট ৮ কোটি ৮০ লাখ ১০ হাজার ৯৫৬ টাকার স্থাবর এবং ৩ কোটি ১০ লাখ ৭৭ হাজার ৬০০ টাকার অস্থাবর সম্পদসহ মোট ১১ কোটি ৯০ লাখ ৮৮ হাজার ৫৫৬ টাকার সম্পদের মালিকানা অর্জন করেছেন।

অনুসন্ধানকালে আসামী মারজাহান বেগমের আয়কর নথি ও আয়ের উৎস সংক্রান্ত রেকর্ডপত্র পর্যালোচনায় গরুর খামার, মৎস্য চাষ ও অন্যান্য ব্যবসা খাতে আয় ও ব্যয় বাদ দিলে ৮ কোটি ৯ লাখ ৩৩ হাজার ৭৩৭ টাকার সম্পদের বৈধ আয়ের উৎস বা দালিলিক সাক্ষ্য-প্রমাণ পায়নি দুদক।

দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে, আসামী মোসারফ হোসেন তার চাকরি জীবনের উপার্জিত অবৈধ আয় দিয়ে স্ত্রীর নামে এসব অবৈধ সম্পদ অর্জন করেছেন। যে কারণে মামলায় স্ত্রীকে প্রধান আসামি হিসেবে অভিযুক্ত করা হয়েছে। একই সঙ্গে সাবেক সাব রেজিস্ট্রারকে সহযোগী আসামি করা হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:২৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।