রবিবার ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনেও লেনদেন বেড়েছে

নিজস্ব প্রতিবেদক:   |   বৃহস্পতিবার, ০৬ জুলাই ২০২৩   |   প্রিন্ট   |   41 বার পঠিত

সূচকের পতনেও লেনদেন বেড়েছে

আজ ০৬ জুলাই সূচকের পতনেও লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। কিন্তু বেলা পৌনে ১১টার পর সূচকের অস্বাভাবিক পতন হয়। পরবর্তীতে সূচক বাড়লেও আবার সূচকের পতন ঘটে। দিনশেষে সূচকের পতন হলেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ০৬ জুলাই ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০২ শতাংশ বা ১.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩৩৪.৭৯ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭৫.২৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯১.৪৬ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৭৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৫ টির, কমেছে ১১৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭১ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২২.৭২ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

সারাদিনে ডিএসইতে ৩০ কোটি ৫১ লাখ ৪১ হাজার ৭৪৬ টি শেয়ার ১ লাখ ৮৬ হাজার ২৮৯ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৮৯৯ কোটি ২৫ লাখ ০৪ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ০৫ জুলাই ডিএসইতে ৩০ কোটি ২ লাখ ৩৪ হাজার ২৬৩টি শেয়ার ১ লাখ ৯৩ হাজার ৫৫৯ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৮৯০ কোটি ৬৯ লাখ ৭২ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৮ কোটি ৫৫ লাখ ৩২ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৩ শতাংশ বা ৬.৩২ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৭২০.৮০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৫০টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৩টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ২১ কোটি ২২ লাখ ৯৪ হাজার ৫৯৩ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ২১ কোটি ৪৭ লাখ ৫৩ হাজার ৭২২ টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২৪ লাখ ৫৯ হাজার ১২৯ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৫৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ জুলাই ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।