শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পাশাপাশি কমেছে লেনদেন

বিবিএ নিউজ.নেট   |   বুধবার, ২৯ ডিসেম্বর ২০২১   |   প্রিন্ট   |   163 বার পঠিত

সূচকের পাশাপাশি কমেছে লেনদেন

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে ১১ পয়েন্ট। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে ২১ পয়েন্ট। সূচকের পাশাপাশি উভয় বাজারে কমেছে লেনদেন ও বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।

ডিএসইর তথ্য অনুযায়ী, এদিন বাজারে ৩৭৭টি প্রতিষ্ঠানের ১৭ কোটি ১ লাখ ২৪ হাজার ২৩০টি শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৩৩ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ১৯৬টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮টির।

বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম কমায় এদিন ডিএসইর প্রধান সূচক ১১ পয়েন্ট কমে ৬ হাজার ৬৩১ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে কমেছে ৪ পয়েন্ট, আর ডিএস-৩০ সূচক কমেছে ১ পয়েন্ট।

ডিএসইতে লেনদেন হয়েছে ৭৩৫ কোটি ৩৭ লাখ ৪৭ হাজার টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিল ৮৭২ কোটি ৬০ লাখ ৫৭ হাজার টাকা। অর্থাৎ, আগের দিনের চেয়ে লেনদেন কমেছে।

ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিএসইসি লিমিটেড। এরপর ছিল বেক্সিমকো লিমিটেড, বিএসসিসিএল, বিকন ফার্মা, ওয়ান ব্যাংক, সোনালী পেপার, এশিয়া ইনস্যুরেন্স, পাওয়ারগ্রিড, ফরচুন সুজ এবং প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ২১ পয়েন্ট কমে ১৯ হাজার ৬২১ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে ২৯৪টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে ১১৯টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১৩৮টির, অপরিবর্তিত ছিল ২৭টির। এ বাজারে লেনদেন হয়েছে ৫৫ কোটি ৩৮ লাখ ৩১ হাজার ২১৩ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:৪৯ অপরাহ্ণ | বুধবার, ২৯ ডিসেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।