শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২২ মার্চ ২০২২   |   প্রিন্ট   |   114 বার পঠিত

সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে (২২ মার্চ) সূচকের উত্থানে পুঁজিবাজারে লেনদেন শেষ হয়েছে। ব্যাংক-বীমা এবং আর্থিক প্রতিষ্ঠানের শেয়ারের দাম বাড়ায় এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ৭৯ পয়েন্ট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক বেড়েছে ১৯৭ পয়েন্ট। সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন ও অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম।

ডিএসইর তথ্য অনুযায়ী, মঙ্গলবার বাজারে ৩৭৭টি প্রতিষ্ঠানের ২৩ কোটি ৪০ লাখ ৫১ হাজার ৯৩৭টি শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছে। এর মধ্যে ২৫৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ৭৩টির, আর অপরিবর্তিত রয়েছে ৪৭টির দাম।

লেনদেন হওয়া অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম বাড়ায় ডিএসইর প্রধান সূচক ৭৯ দশমিক ৮৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৭৭১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইর অপর দুই সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে বেড়েছে ১৯ দশমিক ৫ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক বেড়েছে ৩৪ দশমিক ৭৭ পয়েন্ট।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৯৫৭ কোটি ৬০ লাখ ৫৪ হাজার টাকার শেয়ার। এর আগের দিন লেনদেন হয়েছিল ৬৩৪ কোটি ৬৮ লাখ ৪৩ হাজার টাকার শেয়ার।

ডিএসইতে এদিন লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেডের শেয়ার। এরপর ছিল আমরা টেকনোলজি, ভিএফএস থ্রেড, সোনালী পেপার, ওরিয়ন ফার্মা, বিডিকম, দেশ জেনারেল গার্মেন্টস, বিএসসি, স্কয়ার ফার্মা এবং আমরা নেটওয়ার্কস লিমিটেড।

অপর পুঁজিবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৯৭ দশমিক ৪৩ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৮১৩ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে ২৮৬টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে ১৭২টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৮০টির আর অপরিবর্তিত রয়েছে ৪৩টির দাম।

এ বাজারে লেনদেন হয়েছে ২২ কোটি ৮ লাখ ১৯ হাজার ৮৭০ টাকার শেয়ার। এর আগের দিন লেনদেন হয়েছে ১৭ কোটি ১৩ লাখ ৬০ হাজার ৬৭১ টাকার শেয়ার।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:১৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ মার্চ ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।