বৃহস্পতিবার ৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন কমেছে

  |   মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪   |   প্রিন্ট   |   8 বার পঠিত

সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন কমেছে

আজ ০২ জুলাই সূচকের মিশ্র প্রবণতায় টাকার অংকে লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পতনে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। দিনশেষে প্রধান সূচক বাড়লেও অপর দু’টি কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২২ শতাংশ বা ১১.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৪০.১৮ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ২.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১৭৭.৭৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫.০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯০৪.৬৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৩ টির, কমেছে ১২৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৫৪.০৬ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১২ কোটি ৬৪ লাখ ৪৬ হাজার ২৭ টি শেয়ার ১ লাখ ৪৩ হাজার ৩৩৮ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৪০ কোটি ৬৩ লাখ ৩৫ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৩০ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৫০ শতাংশ বা ২৭ পয়েন্ট কমে অবস্থান করেছে ৫ হাজার ৩২৮.৪০ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৫১ পয়েন্ট কমে অবস্থান করেছে ১ হাজার ১৮০.০০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১২.৯২ পয়েন্ট কমে অবস্থান করেছে ১ হাজার ৯০৯.৬৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পায় ৯২ টির, কমেছে ২৬৮ টির এবং অপরিবর্তিত রয় ৩৮ টির। অর্থাৎ পুঁজিবাজারে গত কার্যদিবসে ২৩.১১ শতাংশ শেয়ারের দর বৃদ্ধি পায়।

গত কার্যদিবসে ডিএসইতে ১৪ কোটি ৫৮ লাখ ২৫ হাজার ৪৪০ টি শেয়ার ১ লাখ ৩৭ হাজার ৫ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৭১২ কোটি ৬৮ লাখ ৭৪ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ২৭২ কোটি ৫ লাখ ৩৯ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৩২ শতাংশ বা ৪৮.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৫ হাজার ১১৫.৭৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২১৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮ টির, কমেছে ৭৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ৫৬ লাখ ৭৪ হাজার ৯৯২ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:১০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।