শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে

বিবিএনিউজ.নেট   |   মঙ্গলবার, ১৬ জুন ২০২০   |   প্রিন্ট   |   254 বার পঠিত

সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে

টানা দুই কার্যদিবস পতনের পর সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচক বেড়েছে।

সূচকের সঙ্গে ডিএসইতে বেড়েছে লেনদেনের পরিমাণ। তবে গত কয়েক কার্যদিবসের মতো এদিনও লেনদেন একশ কোটি টাকার কম হয়েছে। সেই সঙ্গে সিংহভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত রয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ২০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ২০টির। আর ২০৬টির দাম অপরিবর্তিত রয়েছে।

এতে দিনের লেনদেন শেষে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ২ পয়েন্ট বেড়ে ৩ হাজার ৯৬০ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক দশমিক ৮৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩২৫ পয়েন্টে দাঁড়িয়েছে। আর ডিএসই শরিয়াহ্ দশমিক ৬৭ পয়েন্ট বেড়ে ৯১৮ পয়েন্টে অবস্থান করছে।

দিনভর বাজারটিতে লেনদেন হয়েছে ৬৫ কোটি ৩০ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৬১ কোটি ৫৪ লাখ টাকা। সে হিসাবে আগের কার্যদিবসের তুলনায় লেনদেন বেড়েছে ৩ কোটি ৭৬ লাখ টাকা।

টাকার অঙ্কে বাজারটিতে সব থেকে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো ফার্মার শেয়ার। কোম্পানিটির ৬ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা বেক্সিমকোর ৪ কোটি ২৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৩ কোটি ৯ টাকার লেনদেনের মাধ্যমে এর পরের স্থানে রয়েছে ন্যাশনাল ব্যাংক।

এছাড়া লেনদেনের শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় রয়েছে- লিন্ডসে বিডি, রেকিট বেনকিজার, ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস, সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস, বাংলাদেশ সাবমেরিন কেবলস, এনসিসি ব্যাংক এবং এক্সিম ব্যাংক।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৪ পয়েন্ট। লেনদেন হয়েছে ১ কোটি ৭০ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ৮৮ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৬টির, কমেছে ১২টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০টির।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:০৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৬ জুন ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।