মঙ্গলবার ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচক বাড়লেও কমেছে লেনদেন

বিবিএ নিউজ.নেট   |   বৃহস্পতিবার, ০৩ ফেব্রুয়ারি ২০২২   |   প্রিন্ট   |   147 বার পঠিত

সূচক বাড়লেও কমেছে লেনদেন

 

দিনভর সূচকের ওঠানামার মধ্যদিয়ে সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবসে পুঁজিবাজারে লেনদেন শেষ হয়েছে।

এদিন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে ৬ পয়েন্ট। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে ১০ পয়েন্ট।

সূচক সামান্য বাড়লেও কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম ও লেনদেন। এর ফলে মঙ্গল, বুধবার এবং বৃহস্পতিবার টানা তিনদন সূচক বাড়ল।

ডিএসইর তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার ডিএসইতে ৩৮০টি প্রতিষ্ঠানের ২৯ কোটি ৬৬ লাখ ৩১ হাজার ৮৮৮টি শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছে। এর মধ্যে ১৬৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ১৭২টির; অপরিবর্তিত রয়েছে ৪২টির দাম।

ডিএসইর প্রধান সূচক ৬ দশমিক ৭৬ পয়েন্ট বেড়ে ৭ হাজার ২৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে বেড়েছে দশমিক ২৫ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক কমেছে দশমিক ৪২ পয়েন্ট।

ডিএসইতে আজ লেনদেন হয়েছে ১ হাজার ২৬১ কোটি ৮৭ লাখ ৯৭ হাজার টাকার শেয়ার। এর আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ২৬৬ কোটি ৮৭ লাখ ৯৭ হাজার টাকার শেয়ার। আগের দিনের চেয়ে কিছুটা কমেছে।

সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো লিমিটেডের শেয়ার। এরপর ছিল বিবিএস, ইউনিয়ন ব্যাংক, ফরচুন সুজ, ব্রিটিশ আমেরিকান টোবাকো, আরএকে সিরামিক, বিএসসি, ওরিয়ন ফার্মা, লাফার্জহোলসিম এবং এশিয়া ইন্সুরেন্স লিমিটেড।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ১০ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৫৭৬ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে ৩০২টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে ১২৫টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১৩৫টির; অপরিবর্তিত রয়েছে ৪২টির দাম।

এ বাজারে লেনদেন হয়েছে ৪০ কোটি ৫৯ লাখ ২৮ হাজার ৯৪৪ টাকার শেয়ার। এর আগের দিন লেনদেন হয়ছিল ৫৩ কোটি ৩০ লাখ ৪২ হাজার ৮২৫ টাকার শেয়ার।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৪৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ ফেব্রুয়ারি ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।