রবিবার ২২ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সূচক সামান্য কমলেও লেনদেন বেড়েছে

  |   রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪   |   প্রিন্ট   |   2 বার পঠিত

সূচক সামান্য কমলেও লেনদেন বেড়েছে

আজ ২২ সেপ্টেম্বর সূচকের পতন দিয়ে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। এরপর সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন চলতে থাকে। কিন্তু দুপুর ১টা ২৫ মিনি থেকে সূচকের একটানা পতন ঘটে। দিনশেষে সূচক সামান্য কমলেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০০৫ শতাংশ বা ০.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৩৪.৯৭ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৬৩.৪৭ পয়েন্ট এবং ডিএসই–৩০ সূচক ১১.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৯৪.৮০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৪০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ২৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৭.২৫ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ২০ কোটি ৩৮ লাখ ৮ হাজার ২১১টি শেয়ার ১ লাখ ৮৫ হাজার ৭৩০বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬৭৫ কোটি ৭৩ লাখ ১৮ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৯ সেপ্টেম্বর ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৭২ শতাংশ বা ৪১.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৩৫.২৭ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১২.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৫৭.৮১ পয়েন্ট এবং ডিএসই–৩০ সূচক ২৯.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১০৬.৪৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫০টির, কমেছে ১৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৩৭.৭৮ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

গত কার্যদিবসে ডিএসইতে ১৫ কোটি ৮১ লাখ ৮৩ হাজার ২১৫টি শেয়ার ১ লাখ ৭৭ হাজার ৮৬৪বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৯৪ কোটি ৭৭ লাখ ৬ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৮০ কোটি ৯৬ লাখ ১২ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০১ শতাংশ বা ৩.০২ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৬ হাজার ১৮৮.৮৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ৮৬ লাখ ৯৪ হাজার ৮৮৭ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৪৭ অপরাহ্ণ | রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

Sat Sun Mon Tue Wed Thu Fri
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।