শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনালী লাইফের নতুন সিইও মীর রাশেদ বিন আমান

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ২৭ জুন ২০২০   |   প্রিন্ট   |   558 বার পঠিত

সোনালী লাইফের নতুন সিইও মীর রাশেদ বিন আমান

বাংলাদেশে পূর্ণাঙ্গ তথ্যপ্রযুক্তি নির্ভর ইন্স্যুরেন্স কোম্পানি সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের নতুন সিইও হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মীর রাশেদ বিন আমান।

শুক্রবার সোনালী লাইফ ইন্স্যুরেন্সের প্রধান কার্যালয়ের ইম্পেরিয়াল কনভেনশন সেন্টারে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে তিনি এই দায়িত্ব গ্রহণ করেন। তিনি সাবেক সিইও অজিত চন্দ্র আইচের স্থলাভিষিক্ত হলেন।

মীর রাশেদ বিন আমান ১৯৮৪ সালে পুরনো ঢাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা মীর এনামুল করিম আমান এবং মাতা রুবিনা আমান।

শিক্ষাজীবন শুরুর মাত্র ৬ বছর বয়সে তিনি ভর্তি হন ভারতের দার্জিলিংয়ের মাউন্ট হারমান স্কুলে। ১০ বছর মাউন্ট হারমানের পাঠ চুকিয়ে ২০০৩ সালে উচ্চশিক্ষা লাভের আশায় চলে যান অস্ট্রেলিয়ায়। ভর্তি হন ইউনিভার্সিটি অব টেকনোলজি, সিডনিতে।

২০০৮ সালে তিনি অ্যাকাউন্টসের ওপর স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। এরপর চার্টার্ড অ্যাকাউন্টস ডিগ্রি লাভের আশায় লেখাপড়া অব্যাহত রাখেন। লেখাপড়ার সাথে সাথে তিনি পৃথিবীর বিখ্যাত আর্থিক প্রতিষ্ঠান আমেরিকান এক্সপ্রেস ব্যাংকে চাকরি করেছেন। কৃতিত্বের সাথে তিনি ব্যাংকিং জীবন শুরু করলেও দেশ মাতৃকার প্রতি ছিল তার নিদারুণ ভালোবাসা। দেশে ইতিবাচক কিছু করার যে সৃষ্টির সুখের উল্লাস তা তাঁকে ভীষণভাবে তাড়া দিচ্ছিল। তাই ৮ বছরের ব্যাংকিং জীবনের ইতি টেনে সৃজনশীল মানুষ মীর রাশেদ বিন আমান মাটির টানে বাংলাদেশে চলে আসেন।

চতুর্থ প্রজন্মের প্রথম ও পূর্ণাঙ্গ তথ্যপ্রযুক্তি নির্ভর জীবন বীমা কোম্পানি সোনালী লাইফ ইন্স্যুরেন্স। মীর রাশেদ বিন আমানের নেতৃত্বে ড্রাগন আইটির একঝাঁক মেধাবী তরুণ দীর্ঘ এক বছরের কঠোর পরিশ্রমে গড়ে তোলেন বর্তমান বিশ্বের অত্যাধুনিক ERP অর্থাৎ ‘এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং সিস্টেম’। যার মাধ্যমে সোনালী লাইফ ইন্স্যুরেন্স তার সকল কাজকর্ম পরিচালনা করে থাকে। যার জন্য জবাবদিহিতা এবং কমিটমেন্ট বজায় থাকে শতভাগ। এই সিস্টেম নিয়ে সোনালী লাইফ ইন্স্যুরেন্স যে কোনো উন্নত দেশের যে কোনো বীমা কোম্পানির পাশে দাঁড়াতে পারে। আর এসবের স্থপতি মীর রাশেদ বিন আমান। এসব সম্ভব হচ্ছে মীর রাশেদ বিন আমানের গতিশীল নেতৃত্বের জন্য। তাইতো সোনালী লাইফের কর্মকর্তা, কর্মচারী, গ্রাহক, এজেন্ট এবং শুভানুধ্যায়ী সকলের প্রিয় মুখ মীর রাশেদ বিন আমান।

ব্যক্তিগত জীবনে মীর রাশেদ বিন আমান বিবাহিত। ২০০৯ সালে এক মহীয়সী রমনী ফওজিয়া কামরুন তানিয়ার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। দু’টি পুত্র সন্তানের গর্বিত পিতা তিনি। ২০১৩ সাল থেকেই মীর রাশেদ বিন আমান সোনালী লাইফের প্রথমে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও পরে এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর এবং সিএফওর দায়িত্ব পালন করেছেন। সিইও হিসেবে দায়িত্ব নেয়ার এই দিনে তার প্রতি রইলো শুভ কামনা। আমাদের বিশ্বাস তার গতিশীল নেতৃত্বে সোনালী লাইফ ইন্স্যুরেন্স তার অভীষ্ট লক্ষ্যে এগিয়ে যাবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৪৬ অপরাহ্ণ | শনিবার, ২৭ জুন ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।