বৃহস্পতিবার ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হেদায়েত হোসেন চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত

বিবিএনিউজ.নেট   |   মঙ্গলবার, ০৩ ডিসেম্বর ২০১৯   |   প্রিন্ট   |   355 বার পঠিত

হেদায়েত হোসেন চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত

কর্ণফুলী গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম হেদায়েত হোসেন চৌধুরীর ৫ম মৃতু্যবার্ষিকী উপলক্ষে রোববার কাকরাইলস্থ এইচআর ভবনের মিলনায়তনে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

দোয়া ও মিলাদ মাহফিল শেষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুফতি মিজানুর রহমান বিশেষ মোনাজাত পরিচালনা করেন। মোনাজাতে হেদায়েত হোসেন চৌধুরী, তার পিতা মরহুম সাদাত হোসেন চৌধুরী, মাতা মরহুমা নূরজাহান বেগম চৌধুরী এবং স্ত্রী মরহুমা রাশিদা হোসেন চৌধুরী ও তার বাবা মরহুম আবদুল জব্বার চৌধুরী, মাতা মরহুমা ফাতেমা খাতুন চৌধুরী ছাড়াও ঘনিষ্ঠ স্বজনদের মধ্যে যারা কবরবাসী হয়েছেন তাদের সবার রূহের মাগফিরাত ও বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।

এ ছাড়া মরহুমের তিন সন্তানসহ তাদের পরিবারের সব সদস্যের সুন্দর জীবনযাত্রা পরিচালনার সুযোগদানের জন্য আল্লাহর দরবারে প্রার্থনা জানানো হয়। মোনাজাতে বলা হয়, মরহুম হেদায়েত হোসেন চৌধুরীর মৃতু্যবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত এই দোয়া ও মিলাদ মাহফিলে অনেক মানুষ এসেছেন; এদের মধ্যে নিশ্চয়ই আল্লাহর মোমিন বান্দা আছেন- যার অছিলায় আল্লাহ এই দোয়া কবুল করবেন এবং উনাকে বেহেশত নসিব করবেন। এ সময় হেদায়েত হোসেন চৌধুরীর কবরের আজাব মাফ করার জন্য দোয়া করা হয়। দোয়া ও মিলাদ মাহফিলে মরহুম হেদায়েত হোসেন চৌধুরী ও মরহুমা রাশিদা হোসেন চৌধুরীর জ্যেষ্ঠপুত্র সাঈদ হোসেন চৌধুরী ও কনিষ্ঠপুত্র সাবের হেসেন চৌধুরী এমপি, নাতি হামদান হোসেন চৌধুরী, রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হানিফ চৌধুরী, জিএসপি ফাইন্যান্স লিমিটেডের চেয়ারম্যান ফিরোজ হায়দার, দেশ টিভির পরিচালক কবি তারিক সুজাত ও আরিফ হাসানসহ কর্ণফুলী গ্রুপ, এইচআরসি গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানের পদস্থ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের ১৪ ডিসেম্বর কীর্তিমান শিল্পপতি, প্রখ্যাত শিক্ষানুরাগী, ভাষাসৈনিক ও সমাজসেবক হেদায়েত হোসেন চৌধুরী আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধব এবং সহকর্মীসহ দেশ-বিদেশে অবস্থানরত লাখো অনুরাগী ও শুভানুধ্যায়ীদের কাঁদিয়ে পরপারে পাড়ি জমান। তার মৃতু্যতে পরিবার ও শিল্পাঙ্গনে শোকের কালো ছায়া নেমে আসে। মর্মস্পর্শী আবেগঘন পরিবেশের মধ্যে রাজধানীর পরীবাগের ‘সাদাত নূর’ বাসভবনের বৃক্ষরাজির শীতল ছায়ায় মাটির ঘরে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়। হেদায়েত হোসেন চৌধুরী ১৯৩১ সালের পহেলা জানুয়ারি ফেনী জেলার দাগনভুঁইয়া উপজেলার রামনগরের ঐতিহ্যবাহী চৌধুরী পরিবারে জন্মগ্রহণ করেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৫৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৩ ডিসেম্বর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11167 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।